গাইবান্ধার গোবিন্দগঞ্জে আ.লীগ-বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ৩০

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে।

নির্বাচনী অফিস স্থাপন করাকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছেন। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়ার পাশাপাশি গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) সন্ধ্যার দিকে উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়নের মহিমাগঞ্জ বন্দরের বটতলা পাছপাড়া এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতরা হলেন- নৌকা প্রতীকের সমর্থক উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক হামিদুল ইসলাম, শ্রীপতিপুর আকন্দপাড়ার হেলাল, ফরিদুজ্জামান, খোকন বাবু, বামনহাজরা গ্রামের আবু তাহের, মোজাম প্রধান, মাজেদ ইসলাম, পান্থামারী গ্রামের সাজ্জাদ হোসেন।

অন্যদিকে বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে মজিবর রহমান, ইউনুছ আলী, লিটন, এমদাদ, আপেল, ফিদ্দুল, জরিফা আলী, ছহির উদ্দিন ও মাহমুদুল আহত হয়েছেন।

স্থানীয়রা জানান, সোমবার বিকেলে মহিমাগঞ্জের বটতলা পাছপাড়া এলাকায় বিদ্রোহী প্রার্থী আনোয়ারুল ইসলাম ও নৌকার প্রার্থী রেজওয়ানুর রহমান মুন্সির নির্বাচনী অফিস স্থাপন করা নিয়ে দুই পক্ষের কর্মী-সমর্থকদের মধ্যে বিরোধ দেখা দেয়। এক পর্যায়ে দুই পক্ষের সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। এ সময় কয়েকটি বাড়ি ও দোকান ভাঙচুর করা হয়। সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হন। পরে আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়ার পাশাপাশি গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। খবর পেয়ে রাত ৮টার দিকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মোস্তাফিজ দেওয়ান জানান, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে উভয় পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি নেয়।