গাইবান্ধার পলাশবাড়ীতে ভূমিহীন ও গৃহহীনদের জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন

প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় ৪র্থ পর্যায়ে ২’শ ৬৫টি ঘরের মধ্যে ৮৫টি পরিবারকে জমি ও ঘরের কবুলিয়ত, নামজারীর কাগজ সহ জমি ও গৃহ হস্তান্তর করা হয়।

এ উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে বুধবার (২২ মার্চ) সকালে উপজেলা পরিষদ টাউন হলরুমে উপকারভোগীদের মাঝে জমি ও গৃহ হস্তান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান নয়ন-এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও গাইবান্ধা-৩ আসনের সাংসদ অ্যাড. উম্মে কুলসুম স্মৃতি। অন্যান্যদের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ, পৌর মেয়র গোলাম সরোয়ার প্রধান বিপ্লব, সহকারী কমিশনার (ভূমি) এস.এম ফয়েজ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি উপাধ্যক্ষ শামিকুল ইসলাম লিপন, সাধারণ সম্পাদক মহদীপুর ইউপি চেয়ারম্যান মো. তৌহিদুল ইসলাম মন্ডল, উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান এসএম রফিকুল ইসলাম মন্ডল রিপন, আনোয়ারা বেগম থানা অফিসার ইনচার্জ মো. মাসুদ রানা, উপজেলা কৃষকলীগ সভাপতি মোহাব্বতজান চৌধুরী, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম পাপুল, হোসেনপুর ইউপি চেয়ারম্যান তৌফিকুল আমিন মন্ডল টিটু, মনোহরপুর ইউপি চেয়ারম্যান আব্দুল ওহাব প্রধান রিপন, বরিশাল ইউপি চেয়ারম্যান সাংবাদিক রফিকুল ইসলাম সরকার, মনোহরপুর ইউপি কবির হোসেন জাহাঙ্গীর প্রমুখ।

উল্লেখ্য; প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতাধীন আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় ৪র্থ পর্যায়ে ২’শ ৬৫টি ঘরের মধ্যে ৮৫টি ঘর ভূমিহীন ও গৃহহীন পরিবার প্রধানমন্ত্রীর উপহার হিসেবে পাকা ঘর পান।

এ উপজেলায় ইতোমধ্যেই প্রথম পর্যায় ৬০টি, ২য় পর্যায় ৪০টি ও ৩য় পর্যায় ১৮৫টিসহ মোট ২৮৫টি পরিবারকে পুনর্বাসনের লক্ষ্যে ইতোমধ্যেই ঘর হস্তান্তর করা হয়েছে।