গাইবান্ধার সাঘাটায় সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত অবহিতকরণ সভা অনুষ্ঠিত

গাইবান্ধার সাঘাটায় সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা জেলা প্রশাসনের আয়োজনে সোমবার (১১ মার্চ) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) সংসদীয় আসনের সংসদ সদস্য মাহমুদ হাসান রিপন।

সভায় উপজেলা নির্বাহী অফিসার মো. ইসাহাক আলীর সভাপতিত্বে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন সাঘাটা উপজেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাড. এসএম সামশীল আরেফিন টিটু ও উপজেলা আওয়ামী লীগ সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল বাশার রুবেল প্রমুখ। সভায় জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, সাংবাদিকসহ সরকারি ও বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে মাহমুদ হাসান রিপন এমপি বলেন, দেশের বিশাল জনগোষ্ঠীকে একটি টেকসই ও সুসংগঠিত সামাজিক নিরাপত্তাকাঠামোর আওতায় আনতে এবং নি¤œ আয় ও অপ্রাতিষ্ঠানিক খাতে নিয়োজিত সমাজের ৮৫ শতাংশ মানুষের সুরক্ষা তৈরি করতে সর্বজনীন পেনশন চালু করা হয়েছে।

তিনি আরো বলেন, এক সময় শুধু সরকারি কর্মকর্তা-কর্মচারিদের জন্য পেনশন প্রযোজ্য ছিল। কিন্তু এখন এটি দেশের সকল মানুষের জন্য প্রযোজ্য করা হয়েছে। ১৮ থেকে ৫০ বছরের ক্ষেত্র বিশেষে তারও বেশি বয়সী বাংলাদেশি নাগরিকদের জন্য এ স্কিম প্রনয়ণ ও চালু করা হয়েছে । এ বয়সসীমার মধ্যে সরকারি চাকুরিজীবী ব্যতীত যে কেউ এ পেনশন স্কিমের সুবিধা নিতে পারবেন।