গাইবান্ধার সুন্দরগঞ্জে শিহাব হত্যার রহস্য উৎঘাটন; গ্রেফতার-৩

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার অষ্টম শ্রেণীর ছাত্র শাহরিয়ার রহমান শিহাব (১৫) হত্যার রহস্য উন্মোচন করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত তিন বন্ধুকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার (২০ জুলাই) দুপুরে জেলা পুলিশ সুপারের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক প্রেস কনফারেন্সের মাধ্যমে এ তথ্য জানানো হয়।

এ সময় পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম জানান, পঞ্চাশ লাখ টাকা মুক্তিপণের আশায় ঈদের দুই সপ্তাহ আগে সুমন, জিন্নাহ ও বাদশা তিন বন্ধু সুন্দরগঞ্জ উপজেলার পূর্ব বেলকা গ্রামের আনিছুর রহমানের ছেলে শাহরিয়ার রহমান শিহাবকে অপহরণের পরিকল্পনা করে।

সে মোতাবেক গত ১৪ জুলাই রাত ৯ টার দিকে শিহাবকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় তারা। পরে মুক্তিপণের পরিকল্পনায় ব্যর্থ হলে মোটরসাইকেলে করে তিন বন্ধু শিহাবকে তুলে নিয়ে যায় ধুবনি এলাকার তিস্তা নদীর লাল চামার খেয়াঘাটে। সেখানে শিহাবকে বস্তাবন্দি করে তিনবন্ধু পানিতে চুবিয়ে হত্যা করে লাশ নদীতে ফেলে রেকে যায়। ঘটনার পরদিন গত ১৫ জুলাই নিহত শিহাবের মরদেহ নদী থেকে উদ্ধার করে পুলিশ। এর পর ১৬ জুলাই অজ্ঞাত কয়েকজনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় হত্যা মামলা করেন নিহতের বাবা আতাউর রহমান।

এরপর তথ্য প্রযুক্তির সহায়তায় মঙ্গলবার (১৯ জুলাই) রাতে ঘটনার সাথে জড়িত দশম শ্রেণির ছাত্র সুমন, জিন্নাহ ও বাদশাকে গ্রেফতার করে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছে ওই তিন কিশোর। গ্রেফতারকৃতদের বাড়ি সুন্দরগঞ্জ উপজেলায়। গ্রেফতারকৃত তিনজনকে আজ বিকেলে আদালতে নেয়া হয়েছে।