গাইবান্ধায় দুঃস্থদের মাঝে কম্বল বিতরণ করেন অতিরিক্ত সচিব

ব্রহ্মপুত্র ও যমুনার চরা লের দরিদ্র অসহায় শীতার্ত দুঃস্থ মানুষের মাঝে বাংলাদেশ বিদ্যুতায়ন বোর্ডের উদ্যোগে শনিবার (১৪ জানুয়ারি) গাইবান্ধা সদর উপজেলার কামারজানির নৌঘাট ও সাঘাটা উপজেলার ঝাড়াবর্ষা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ৬শ’ ৫০টি পরিবারের মাঝে কম্বল এসব কম্বল বিতরণ করা হয়। কম্বল বিতরণের উদ্বোধন করেন বাংলাদেশ বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব মুহা. সেলিম উদ্দিন।

এসময় বাংলাদেশ বিদ্যুতায়ন বোর্ডের পরিচালক মো. আনোয়ার হোসেন, সাঘাটা উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহীন, জিএম মো. আব্দুল কুদ্দুস, এজিএম মো. মিজানুর রহমান, ডিজিএম কামরুজ্জামান সরকার, ঝাড়াবর্ষা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলামসহ স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অতিরিক্ত সচিব বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পল্লী বিদ্যুতায়ন বোর্ড ঘরে ঘরে বিদ্যুৎ দিতে সক্ষম হয়েছে। দেশের পল্লী বিদ্যুৎ সমিতিগুলো অর্থনৈতিকভাবে দেশের উন্নয়নে বলিষ্ঠ ভুমিকা রাখছে। বিশেষ করে কৃষিক্ষেত্রে আধুনিক সেচ সুবিধা, খাদ্য উৎপাদন বৃদ্ধি এবং ক্ষুদ্র শিল্প কলকারখানা স্থাপন করে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করেছে।

উল্লেখ্য, গত দু’সপ্তাহ যাবত গাইবান্ধা জেলার উপর দিয়ে বয়ে যাওয়া শৈত্যপ্রবাহ ও তীব্র কনকনে শীতে এখানকার মানুষ বিপর্যস্ত হয়ে পড়েছে। জাতীয় ও মহাসড়কগুলোতে দিনের বেলায় হেড লাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে। এদিকে জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা জানিয়েছেন, প্রধামন্ত্রীর ত্রাণ ভান্ডার থেকে প্রাপ্ত ৪২ হাজার কম্বল শীতার্ত মানুষের মধ্যে বিতরণের কর্মসূচি অব্যাহত রয়েছে।