গাইবান্ধায় শুরু হয়েছে ৭ দিনব্যাপী বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা

‘বৃক্ষপ্রাণে প্রকৃতি-প্রতিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ’ এই স্লোগানকে নিয়ে গাইবান্ধায় শুরু হয়েছে ৭ দিনব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা-২০২২।
সোমবার (১৮ জুলাই) স্থানীয় স্বাধীনতা প্রাঙ্গণে রংপুর সামাজিক বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. মতলুবুর রহমান এ মেলার উদ্বোধন করেন। গাইবান্ধা জেলা প্রশাসন ও সামাজিক বনায়ন জোনের যৌথ উদ্যোগে এ মেলার আয়োজন করা হয়। এর আগে একটি বর্ণাঢ্য র‌্যালী স্থানীয় স্বাধীনতা প্রাঙ্গণ থেকে বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সাদেকুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু খায়ের, জেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক মো. বেলাল হোসেন, গাইবান্ধা প্রেসক্লাব সভাপতি কেএম রেজাউল হক, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ্ সারোয়ার কবীর, সামাজিক বন কর্মকর্তা এ.এইচ.এম শরিফুল মন্ডল প্রমুখ।

মেলা প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্ম উন্মুক্ত থাকবে। এতে মোট ৩৩টি স্টল অংশ নিয়েছে। এসব স্টলে দেশি-বিদেশি ফলজ-বনজ এবং শোভা বর্ধনকারী বিভিন্ন প্রজাতির গাছের চারা ও কলম প্রদর্শন এবং বিক্রি করা হচ্ছে। এছাড়া মেলায় প্রতিদিন সাংস্কৃতিক অনুষ্ঠানের ব্যবস্থা রয়েছে।