গাইবান্ধায় সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষকফ্রন্টের বিক্ষোভ সমাবেশ

সার ডিজেল বিদ্যুৎসহ সকল কৃষি উপকরণের দাম কমানো ও সরকারি প্রণোদনা বীজের কারণে ক্ষতিগ্রস্ত কৃষকদের উপর্যুক্ত ক্ষতিপুরণের দাবিতে বৃহস্পতিবার (২ মার্চ) সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষকফ্রন্ট গাইবান্ধা সদর উপজেলা শাখার উদ্যোগে গানাসাস মার্কেটের সামনে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

কৃষক নেতা হাজী নুরুন্নবী সরকারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষকফ্রন্টের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক স¤পাদক এবং জেলা বাসদ আহবায়ক গোলাম রব্বানী, সদর উপজেলা শাখার সাধারণ স¤পাদক সুকুমার চন্দ্র মোদক, বাসদ শহর শাখার সমন্বয়ক পরিতোষ কুমার প্রমুখ।

বক্তারা বলেন, কৃষির উন্নতি ছাড়া বাংলাদেশের উন্নতি কখনই সম্ভব নয়। অথচ সরকার দেশে অনেক মেগা প্রকল্প বাস্তবায়ন করলেও কৃষি-কৃষকদের উন্নতির জন্য গত ১৪ বছরে কিছুই করেনি, বরং প্রতি বছর কৃষি খাতে ভুর্তকি কমিয়েছে। সার ডিজেল বিদ্যুৎসহ সকল কৃষি উপকরণের দাম বাড়িয়েছে। কৃষকদের নামে সার্টিফিকেট মামলা প্রত্যাহার, সাব রেজিঃ অফিসসহ সকল ভ‚মি অফিসের অনিয়ম দুর্নীতি বন্ধ এবং সামরিক রেটে সর্বজনীন রেশনিং পদ্ধতি চালুর সরকারি প্রণোদনার নষ্ট বীজের কারণে অনেক কৃষক সর্বস্বান্ত হয়েছেন। তাই ক্ষতিগ্রস্ত কৃষকদের জন্য উপযুক্ত ক্ষতিপুরণের দাবি জানান। সেইসাথে সদর উপজেলায় প্রতি বিঘা জমির সেচের ভাড়া সরকারিভাবে নির্ধারণ করে তা কার্যকর করার দাবি জানান।