গাইবান্ধায় সিভিল সার্জন কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি! স্মারকলিপি প্রদান

গাইবান্ধা জেনারেল হাসপাতালে প্রয়োজনীয় ডাক্তার-নার্স নিয়োগসহ বিভিন্ন দাবিতে সিভিল সার্জন কার্যালয়ের সামনে গতকাল মঙ্গলবার সামাজিক সংগ্রাম পরিষদ জেলা শাখার উদ্যোগে অবস্থান কর্মসূচি পালন করা হয়। অবস্থান কর্মসূচি শেষে সিভিল সার্জন ডা: আব্দুল্লাহেল মাফীর মাধ্যমে স্বাস্থ্যমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি প্রদান করা হয়।

আমিনুল ইসলাম গোলাপের সভাপতিত্বে অবস্থান কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন সামাজিক সংগ্রাম পরিষদের জেলা সদস্য সচিব প্রণব চৌধুরী খোকন, বাসদের জেলা আহবায়ক গোলাম রব্বানী, কৃষক শ্রমিক জনতালীগের জেলা সভাপতি অ্যাড. মোস্তফা মনিরুজ্জামান, বাসদ মার্কসবাদী জেলা কমিটির সদস্য কাজী আবু রাহেন শফিউল্যাহ, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির জেলা সাধারণ সম্পাদক ফিরোজ আহমেদ, বাসদের জেলা সদস্য সচিব সুকুমার চন্দ্র মোদক, কৃষক শ্রমিক জনতালীগের জেলা সাংগঠনিক সম্পাদক আবু তাহের সায়েদ চৌধুরী, সাম্যবাদী আন্দোলনের জেলা কমিটির সদস্য অধ্যাপক রোকেয়া খাতুন, সিপিবির জেলা সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, কৃষক আন্দোলনের জেলা নেতা জুয়েল মিয়া প্রমুখ।

বক্তারা বলেন, গাইবান্ধা জেনারেল হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টয়লেট-বাথরুম, বিছানার চাদর, ওয়ার্ডের মেঝে, বারান্দা সর্বক্ষণ পরিস্কার ও জীবানুমুক্ত রাখা, প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিশেষজ্ঞ ডাক্তারদের হাসপাতালে রোগী দেখার আহবান জানান। এছাড়া হাসপাতালে অপারেশন কার্যক্রম, এক্সরে, ইসিজিসহ সকল ধরণের পরীক্ষা-নিরীক্ষা সবসময় চালু রাখা, ইতিপূর্বে সদর হাসপাতালের অনিয়ম-দুর্নীতির জন্য গঠিত তদন্ত কমিটির রিপোর্ট প্রকাশ এবং রাত্রীকালিন জরুরী বিভাগে রোগীদের জন্য প্রয়োজনীয় ঔষধ হাসপাতাল থেকে সরবরাহ করার দাবি জানান। বক্তারা আরও বলেন, গাইবান্ধা জেনারেল হাসপাতালসহ জেলার সকল স্বাস্থ্য কেন্দ্রে প্রয়োজনীয় ডাক্তার ও ঔষধ সরবরাহ করে স্বাস্থ্যসেবার মান উন্নত করারও দাবি জানান।