গাজীপুর-খুলনায় বিএনপির মনোনয়পত্র নিলেন ৮ জন

আসন্ন গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বিএনপির দলীয় মনোনয়নপত্র কিনেছেন ৮ জন। এর মধ্যে গাজীপুর সিটিতে বর্তমান মেয়র এমএ মান্নান ও তার ছেলেসহ ৬ জন এবং খুলনায় বর্তমান মেয়র মনিরুজ্জামান মনিসহ দু’জন মনোয়নপত্র কিনেছেন।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে এই মনোনয়নপত্র বিক্রি করে বিএনপি।

দুই সিটির নেতারা বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছ থেকে দল নির্ধারিত ১০ হাজার টাকা জমা দিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

গাজীপুর সিটি নির্বাচনে মেয়র পদে বিএনপির মনোনয়নপত্র কিনেছেন বর্তমান মেয়র ও দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান, তার ছেলে এম মনজুরুল করীম রনি, জাতীয় নির্বাহী কমিটির সদস্য হাসান উদ্দিন সরকার, জেলা বিএনপির সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক শওকত হোসেন সরকার, শ্রমিক দলের কার্য্করি সভাপতি সালাউদ্দিন সরকার, বিএনপি নেতা আব্দুস সালাম ও জেলা ছাত্রদলের সভাপতি শরাফত হোসেন।

আর খুলনা সিটি নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান মেয়র ও খুলনা মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি এবং জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট শফিকুল আলম মনা।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় গাজীপুর সিটি নির্বাচনে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য হাসান উদ্দিন সরকার। তার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন গাজীপুর জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি মো. বশির উদ্দীন।

এরপর দুপুর পৌনে ১২টায় খুলনার বর্তমান মেয়র মনিরুজ্জামান মনির পক্ষে মহানগর ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক রুবায়েত হাসান খান রানা এবং বিকেল তিনটার দিকে শফিকুল আলম মনা নিজে এসে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

সকাল সাড়ে ১০টার দিকে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় থেকে গাজীপুরের মেয়র আবদুল মান্নানের পক্ষে তার এপিএস ওয়াসিমুল বারী ও পিএ নাহিদুল ইসলাম জনি দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন। এ সময় মান্নানের ছেলে রনির জন্যও মনোনয়নপত্র কেনা হয়।

এছাড়া বাকিরা নির্ধারিত সময়ের মধ্যে নিজে উপস্থিত হয়ে রিজভীর কাছ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

জানা গেছে, দলীয় প্রার্থীদের সাক্ষাৎকার আগামী ৮ এপ্রিল অনুষ্ঠিত হবে। ওইদিন সন্ধ্যা সাতটায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ সাক্ষাৎকার হবে।

আগামীকাল শুক্রবার সকাল ১০টা থেকে বিকেল পাঁচটার মধ্যে অফেরতযোগ্য জামানত বাবদ ২৫ হাজার টাকাসহ মনোনয়নপত্র জমা দিতে হবে। এরপরই তারা সাক্ষাৎকারের জন্য বিবেচিত হবেন।

উল্লেখ্য, আগামী ১৫ মে ভোটগ্রহণের দিন ধার্য করে গত ৩১ মার্চ গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ১২ এপ্রিল। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১৫ ও ১৬ এপ্রিল। আর মনোনয়নপত্র প্রত্যাহার ২৩ এপ্রিল। প্রতীক বরাদ্দ দেয়া হবে ২৪ এপ্রিল।