গোপালগঞ্জ বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনলাইন ক্লাস শুরু সোমবার

গত বছরের ১৭ মার্চ হতে সকল শিক্ষা প্রতিষ্ঠানের ন্যায় বন্ধ রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয় বন্ধ থাকলেও সেশন জট এড়াতে স্বভাবতই অনলাইন ক্লাসের দিকে পা বাড়ায় প্রশাসন। কিছু বিভাগে পুরোদমে অনলাইন ক্লাস চললেও কিছু বিভাগে খুঁড়িয়ে খুঁড়িয়ে চলছিলো অনলাইন ক্লাস কার্যক্রম। তবে অনলাইন ক্লাস চললেও এক প্রকার সেশনজট নিশ্চিত হয়ে গিয়েছে শিক্ষার্থীদের ভাগ্যে। সেই অনলাইন ক্লাসও বন্ধ হয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির প্রাপ্যতার তারিখ থেকে আপগ্রেডেশনের দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি কর্মসূচির জন্য। গত ৬ এপ্রিল হতে সকল একাডেমিক এবং প্রশাসনিক কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দেয় বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি। এতে অনলাইন ক্লাস কার্যক্রমও বন্ধ হয়ে যায়।

রবিবার ২৫ এপ্রিল শিক্ষক সমিতি তাদের অনির্দিষ্টকালের কর্মবিরতি প্রত্যাহার করে নেন। ২৪ এপ্রিল দুই বছরেরও অধিক সময় পর রিজেন্ট বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। উপাচার্য ড. এ কিউ এম মাহবুব আয়োজিত সভায় শিক্ষকের আপগ্রেডেশন নিশ্চিত ও প্রাপ্যতার তারিখ হতে আপগ্রেডেশনের নীতিগত সিদ্ধান্ত গৃহীত হয়।

এ নিয়ে ৩ সদস্যের একটি কমিটিও গঠন করা হয়৷ শিক্ষক সমিতির দাবি পূর্ণ হওয়ায় শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ কামরুজ্জামান ও সাধারণ সম্পাদক ড. মোঃ আবু সালেহ স্বাক্ষরিত এক বিবৃতিতে তারা জানান ২৬ এপ্রিল হতে স্থগিতকৃত সকল একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমে অংশগ্রহণ করবে সকল শিক্ষক।

একই সাথে অনলাইন ক্লাস কার্যক্রমও পুনরায় শুরুর আহবান জানান সকল শিক্ষকদের প্রতি।