গোপালগঞ্জের মুকসুদপুরে অপরাধ নির্মূলে ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন

গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার বাটিকামারী ইউনিয়নে মাদক, জুয়া, চুরি ও ডাকাতি নির্মূলে ইউপি চেয়ারম্যান ইবাদত হোসেন সংবাদ সম্মেলন করেন।

সোমবার ( ২৯ জানুয়ারী) বিকেলে উপজেলার বাটিকামারী ইউনিয়নের হলুদভিটা বাজারে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে চেয়ারম্যান লিখিত বক্তব্যে বলেন, নিখরহাটি গ্রামের দুলাল ঢালির পুত্র ইমরান ঢালি, কহলদিয়া গ্রামের জাফর লস্করের পুত্র সবুজ লস্কর এবং একই গ্রামের ময়ুর আলী লস্করের পুত্র জাফর লস্কর আমাদের ইউনিয়নে বিগত দিনে বিভিন্ন চুরি ডাকাতি করতেন। কয়েকবার ধরা পড়ে এলাকাবাসীর ভয়ে এলাকা থেকে আত্মগোপনে ছিল। যার ফলে আমাদের এলাকায় চুরি -ডাকাতি বন্ধ ছিল। আমরা অনেক শান্তিতে বসবাস করে আসছিলাম।

কিছু দিন আগে বাটিকামারী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের বর্তমান মেম্বার জহুর আলী ঢালির সহযোগিতায় গ্রামে এসে বসবাস শুরু করে। এবং গ্রামে এসে আবার সাবেক পেশায় জড়িত হয়। গত ২৫ জানুয়ারী রাতে আলীপুর গ্রামের ইলিয়াছ মোড়লের একটি সেলো মেশিন এবং টিউবওয়েল চুরি করে ফরিদপুরের ভাংগা থানাধীন আজাদ মেশিনারিজ দোকানে বিক্রি করতে গেলে দোকান মালিক চোরাই মাল সন্দেহে আটক করে সংবাদ দিলে এলাকাবাসী সহ মেশিন মালিক ঐ দোকানে গিয়ে মালামাল এবং চোরদের ২ জনকে ধরলে স্থানীয়লোকজন মারপিট করে আলীপুর গ্রামে নিয়ে আসে। একজন আগেই পালিয়ে যায়। এরপর মুকসুদপুর থানা পুলিশে সংবাদ দেয়। স্থানীয় লোকজনের সামনে পুলিশের জিজ্ঞাসাবাদে উক্ত আসামিরা উল্লেখিত নাম ঠিকানা প্রকাশ করে।

এ ব্যাপারে মেশিন মালিক বাদী হয়ে মুকসুদপুর থানায় চুরির মামলা করেছে। আমরা আপনাদের মাধ্যমে প্রশাসনকে অনুরোধ করছি চোরদের এমন উপযুক্ত বিচার করা হোক যাতে আমাদের এলাকার সাধারণ জনগনের বসবাসে শান্তি ফিরে আসে। এছাড়াও এলাকার কিছু লোক চোরের সহযোগিতা করছে এবং চুরির বিষয়টিকে ঘুরিয়ে রাজনৈতিক ইস্যু তৈরি করে এঘটনাকে ভিন্ন খাতে নেওয়ার চেষ্টা করছে। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি এবং প্রশাসনের সঠিক হস্তক্ষেপ কামনা করছি।