গোপালগঞ্জে টানা তৃতীয় দিনের মতো সম্পূর্ণ অচল বশেমুর বিপ্রবি

শিক্ষক-কর্মকর্তাদের আন্দোলনে টানা তৃতীয় দিনের মত অচলাবস্থা বিরাজ করছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি)। এর আগে (৫ই জুন) কর্মচারীরা তাদের কর্মবিরতির কার্যক্রম প্রত্যাখান করলেও আন্দোলন অব্যাহত রেখেছেন শিক্ষক, কর্মকর্তারা। ফলে চতুর্থ দিনের মত একাডেমিক কার্যক্রম এবং তৃতীয় দিনের মত প্রশাসনিক কার্যক্রম বন্ধ রয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, আজ মঙ্গলবার সকাল থেকে প্রশাসনিক ভবনের দ্বিতীয় তলায় অবস্থান কর্মসূচি পালন করছে কর্মকর্তা সমিতি। বন্ধ আছে বিভিন্ন দপ্তর। তবে সকাল ১১ টায় এক ঘন্টার জন্য উপাচার্য দপ্তরের তালা খুলে দেয় কর্মকর্তারা। এছাড়া পূর্ব ঘোষিত শিক্ষকদের আন্দোলনের জেরে বন্ধ রয়েছে বিভিন্ন বিভাগের ক্লাস পরীক্ষা। দুপুর ১২ টায় শিক্ষকদের আলোচনা করে কর্মসূচির বিষয়ে সিদ্ধান্ত নেয়ার কথা থাকলেও পরবর্তীতে সময় পরিবর্তন করে দুপুর আড়াইটায় আলোচনায় বসবেন বলে জানিয়েছে শিক্ষক সমিতি।

এর আগে, বুধবার (১ জুন) থেকে তিনদফা দাবি আদায়ের লক্ষ্যে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষণা দেয় বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি এবং এর প্রায় ৩ দিন পরে ৫ই জুন থেকে তিন দফা দাবি আদায়ের লক্ষ্যে কর্মবিরতিতে যায় কর্মকর্তা সমিতি।

এ বিষয়ে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মোঃ আবু সালেহ বলেন, আমরা উপাচার্যের সাথে আলোচনা করেছি। আমাদের দাবির প্রেক্ষিতে এ বিষয়ে লিখিতভাবে আমাদের জানানোর কথা রয়েছে। পরবর্তীতে শিক্ষকদের সাথে আলোচনা সাপেক্ষে আমাদের কর্মসূচি সম্পর্কে জানানো হবে ।