গোপালগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইন্ট্রেপ্রেয়নরশীপ সেন্টার’র উদ্বোধন

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে “বশেমুরবিপ্রবি ইন্ট্রেপ্রেয়নরশীপ সেন্টার” (BSMRSTU EC) এর আনুষ্ঠানিক উদ্বোধন ও ওয়েবিনার অনুষ্ঠিত হয় ভার্চুয়াল মাধ্যমে।

বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের মধ্য থেকে উদ্যোক্তা গড়ে ওঠাকে উৎসাহিত করা এবং উদ্যোক্তা উন্নয়নে এ অঞ্চলের বিশ্ববিদ্যালয়গুলোর সক্ষমতা তৈরির উদ্দেশ্যে ইউরোপিয়ান কমিশন এর ইরোসমাস প্লাস কর্মসূচির অধীনে এমইএলবিইউ (MELBU- মোর ইন্টারপ্রিনিউরিয়াল লাইফ ইন বাংলাদেশী ইউনিভার্সিটিজ) শীর্ষক একটি প্রকল্প চলমান রয়েছে।

উক্ত প্রকল্পের অংশ হিসেবে বশেমুরবিপ্রবি ইন্ট্রেপ্রেয়নরশীপ সেন্টার আনুষ্ঠানিকভাবে উদ্বোধনন করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এ.কিউ.এম. মাহবুব এবং কি-নোট স্পিকার ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের বিজনেস এডমিনিস্ট্রেশন ডিসিপ্লিনের অধ্যাপক ড. মোঃ নূর-উন-নবী।

এ সময় বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের ডীন শেখ আশিকুর রহমান প্রিন্স,সহকারী অধ্যাপক রকিবুল ইসলাম ও মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আল-আমিনসহ বিশ্ববিদ্যালয়ের দেড় শতাধিক শিক্ষার্থী উদ্বোধনী অনুষ্ঠান ও ওয়েবিনারে অংশ গ্রহণ করেন।

৫ মে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে বক্তারা BSMRSTU EC-এর মূল উদ্দেশ্য সম্পর্কে বলেন ” ছাত্র-ছাত্রদীদের উদ্যোক্তা হতে সহযোগিতা করা এবং উৎসাহিত করা BSMRSTU EC এর উদ্দেশ্য ।”

বিভিন্ন সেমিনার,কর্মশালার মাধ্যমে দক্ষতা বৃদ্ধি করা,উদ্যোক্তাদের উদ্যোগ গ্রহণের ক্ষেত্রে যেসব সমস্যা হয়, তা সমাধানে সহায়তা করাও BSMRSTU EC এর উদ্দেশ্য বলে জানান বক্তারা।