গ্রীন ভয়েস রাবি শাখার সভাপতি লিখন, সম্পাদক হাদিউল

গ্রীন ভয়েস পরিবেশবাদী যুব সংগঠনের রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার ৩১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদিত হয়েছে। মঙ্গলবার সংগঠনের প্রধান সমন্বয়ক মোঃ আলমগীর কবিরের সাক্ষরিত এক পত্রে আগামী ১ বছরের জন্য উপদেষ্টা ম-লী সহ এ কমিটি ঘোষনা করা হয়।কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন লিখন আহমেদ ও সাধারণ সম্পাদক মোহাঃ হাদিউল ইসলাম।

এছাড়া যুগ্ন সাধারণ সম্পাদক পদে মিলন হাসান,ফিরোজ আহমেদ ,ফরহাদ শাহরিয়ার ,আশিকুর রহমান অন্তর ,সাংগঠনিক সম্পাদক পদে বিনীতা বিশ্বাস ,সহ-সাংগঠনিক আব্দুল্লাহ আল সিহাব জিম ,প্রচার সম্পাদক নাহিদ কাওসার,উপ-প্রচার সম্পাদক জান্নাতুন নাঈম তুহিনা,দপ্তর সম্পাদক রাফিজুল ইসলাম তৌসিফ, কোষাধ্যক্ষ সিরাজুম মনিরা সঞ্চিতা, নারী ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সাথী আক্তার, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক তামান্না তাবাসসুম ইরানি, ক্রীড়া ও সাংস্কৃতি সম্পাদক সেলিম সাদমান রাফি,পাঠাগার সম্পাদক মোঃ সাইদুল ইসলঅম,দূর্যোগ ও ত্রাণ সম্পাদক রাজীব হোসেন, তথ্য ও যোগাযোগ সম্পাদক মারুফ হোসেন মিলু ,উপ তথ্য ও যোগাযোগ সম্পাদক তৌফিকুর রহমান,কার্যনিবার্হী সদস্য পদে জান্নাতুল ফেরদৌস মিম, রত্না খাতুন দিশা ,আবু সাহাদাৎ বাঁধন ,ইসরাত জাহান ,বাপ্পি হোসেন ,শুভশ্রী দাস,মোতাসিম বিল্লাহ মাহিন,সাকিব হোসেন। উপদেষ্টা ম-লীতে আছেন , রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. গোলাম সাব্বির সাত্তার তাপু ,উপ-উপাচার্য ড. মোঃ সুলতান-উল-ইসলাম টিপু ,দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ আনিসুজ্জামান। গ্রীন ভয়েস দেশের প্রথম পরিবেশবাদী যুবসংগঠন।

প্রকৃতি,পরিবেশ ও জীবন বাঁচানোর অঙ্গীকার নিয়ে ‘যুবরাই লড়বে সবুজ পৃথিবী গড়বে’ স্লোগানে ২০০৫ সালের ১৮ এপ্রিল কেন্দ্রীয় সমন্বয়ক মোঃ আলমগীর কবিরের হাত ধরে যাত্রা শুরু করে গ্রীন ভয়েস। প্রথম দিকে বিশ্ববিদ্যালয় পড়ুয়া কয়েকজন তরুণ শিক্ষার্থীদের নিয়ে পথচলা শুরু করে সংগঠনটি। পরিবেশ সচেতনতার পাশাপাশি সংগঠনটি সমাজসেবামূলক বিভিন্ন কর্মকান্ডে প্রশংসনীয় ভূমিকার জন্য দিন দিন তরুণ ছাত্র ও যুবসমাজের কাছে জনপ্রিয় হয়ে ওঠেছে।বর্তমানে দেশের প্রায় অধিকাংশ জেলা,বিশ্ববিদ্যালয় গুলোতে সংগঠণটির কার্যক্রম চলমান।