পঞ্চগড় আইনজীবী সমিতির সভাপতি আবু বক্কর, সম্পাদক আব্দুল বারী

পঞ্চগড় আইনজীবী সমিতির ২০২২-২০২৩ কর্যকরী কমিটির নির্বাচনে সভাপতি পদে আবু বক্কর সিদ্দিক ও সাধারন সম্পাদক পদে আব্দুল বারী নির্বাচিত হয়েছেন। অ্যাডভোকেট আবু বক্কর সিদ্দিক জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এবং অ্যাডভোকেট আব্দুল বারী জেলা জিয়া পরিষদের সভাপতি।

বৃহস্পতিবার (১০ মার্চ) দিনব্যাপী ভোট গ্রহণ ও গণনা শেষে রাতে এই ফলাফল ঘোষণা করেন, প্রধান নির্বাচন কমিশনার বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট অখিল চন্দ্র বর্মন।

একই সাথে ১১ টি পদের ফলাফল ঘোষনা করেন তিনি। আইনজীবী সমিতির নির্বাচনে ৮টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয় এর আগে তিনটি পদে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন। বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ২১৩ জন আইনজীবী ভোটারের মধ্যে ২০৯ জন আইনজীবী তাদের ভোটাধীকার প্রয়োগ করেন।

উক্ত নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে অ্যাডভোকেট অখিল চন্দ্র বর্মন, সহকারী নির্বাচন কমিশনার হিসেবে অ্যাডভোকেট মনিরুজ্জামান মানিক ও অ্যাডভোকেট সোনিয়া আখতার দায়িত্ব পালন করেন।

নির্বাচনে সভাপতি, সাধারন সম্পাদক, যুগ্ম সাধারন সম্পাদক, লিগ্যাল এইড সম্পাদকসহ ৪টি কার্যকরী সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচিতরা হলেন- যুগ্ম সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মো. জাকির হোসেন (বিএনপি), লিগ্যাল এইড সম্পাদক পদে অ্যাডভোকেট মো. মেহেদি হাসান (আওয়ামীলীগ), কার্যনির্বাহী সদস্য পদে বিএনপি’র অ্যাডভোকেট হাজিজুর রহমান মুরাদ, অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন (বাবু), অ্যাডভোকেট মোঃ সোলায়মান হক ও অ্যাডভোকেট মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন-১।

প্রতিদ্বন্দি প্রার্থী না থাকায় সহ-সভাপতি পদে জাতীয় পার্টির অ্যাডভোকেট হায়দার আলী, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক পদে বিএনপির অ্যাডভোকেট কামরুজ্জামান রাশেদ, লাইব্রেরী সম্পাদক পদে বিএনপির অ্যাডভোকেট খায়রুল আলম নির্বাচিত হন।

জানা যায়, সভাপতি পদে আওয়ামী স্বতন্ত্র প্রার্থী (পঞ্চগড় জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক) অ্যাডভোকেট আবু বকর ছিদ্দিক ১০৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন এবং প্রতিদ্বন্দি আওয়ামী আইনজীবী পরিষদ প্যানেলের সভাপতি পদে প্রার্থী অ্যাডভোকেট মির্জা সারওয়ার হোসেন ৯৫ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। অপরদিকে সাধারণ সম্পাদক পদে (পঞ্চগড় জেলা জিয়া পরিষদের সভাপতি) অ্যাডভোকেট মো. আব্দুল বারী ১২১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন এবং প্রতিদ্বন্দি আওয়ামী আইনজীবী পরিষদ প্যানেলের সাধারন সম্পাদক পদে প্রার্থী অ্যাডভোকেট নজরুল ইসলাম ৭৬ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। পঞ্চগড় জেলা আইনজীবী সমিতির ১১টি পদের মধ্যে আওয়ামীলীগ (আওয়ামীলীগের স্বতন্ত্র) সভাপতি প্রার্থীসহ ২টি পদে, বিএনপি সাধারন সম্পাদকসহ ৮টি পদে এবং জাতীয় পার্টি ১টি পদে জয়ী হয়েছেন।