ঘূর্ণিঝড় মোখা’র ক্ষতি থেকে বাঁচাতে কৃষকের ধান কেটে দিল স্বেচ্ছাসেবক লীগ

ঘূর্ণিঝড় মোখা’র কারণে কৃষকের বোরো ধানের যেন ক্ষতি না হয় এ জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের নির্দেশনায় গরীব কৃষকের ধান কেটে ঘরে পৌঁছে দিলেন রুহিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের নেতা কর্মীরা।

শনিবার (১৩ মে) ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া থানার ২০ নং রুহিয়া পশ্চিম ইউনিয়নের পাঠশিরী পাড়া এলাকার গরীব কৃষক বীরেশ চন্দ্র রায়ের ৫০ শতাংশ জমির বোরো ধান কেটে ঘরে পৌঁছে দেন নেতাকর্মীরা।

স্বেচ্ছাসেবক লীগ রুহিয়া থানা কমিটির আহবায়ক বাশারুল ইসলাম সোহেল এর নেতৃত্বে
ধান কাটা কর্মসূচীতে অংশ নেন, রুহিয়া থানা সেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক আব্দুর রউফ, উমর আলী, ১ নং রুহিয়া ইউনিয়ন কমিটির সভাপতি মুক্তারুল ইসলাম রুবেল, সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, ২০ নং রুহিয়া পশ্চিম ইউনিয়ন কমিটির সভাপতি সাজেদুল ইসলাম সজল, সাধারণ সম্পাদক সুমন রাহাত, সদস্য সাইমুম পারভেজ, ১৪ নং রাজাগাঁও ইউনিয়ন কমিটির সভাপতি শাহিনুর ইসলাম, ২১ নং ঢোলারহাট ইউনিয়ন কমিটির সভাপতি ভগিরত চন্দ্র বর্মন, সাধারণ সম্পাদক সুমন চন্দ্র রায়, ২২ নং সেনুয়া ইউনিয়ন কমিটির আহবায়ক দীপ নাড়ায়ন চন্দ্র বর্মন, যুগ্ম আহবায়ক সবুজ রানা, সদস্য মাসুদ রানা, লুৎফর রহমান প্রমূখ।

ধান কেটে ঘরে পৌঁছে দেওয়ার জন্য আনন্দে কৃষক বীরেশ চন্দ্র রায় বলেন, ধান পেঁকে গেছে কিন্তু আমি টাকার অভাবে লোকজন নিয়ে ধান কাটতে না পেরে স্থানীয় স্বেচ্ছাসেবক লীগের নেতা কর্মীদের জানালে আজকে তারা আমার ৫০ শতাংশ জমির বরো ধান কেটে ঘরে পৌঁছে দিয়েছে এ জন্য আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বেচ্ছাসেবক লীগের নেতা কর্মীদের ধন্যবাদ জানাচ্ছি।

২০ নং রুহিয়া পশ্চিম ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের সভাপতি সাজেদুল ইসলাম সজল বলেন, থানা কমিটির নেতৃবৃন্দের নির্দেশে আজকে আমরা ২০ নং রুহিয়া পশ্চিম ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের নেতারা গরীব কৃষকের ধান কেটে দিয়েছি।

ধান কাটা শেষে রুহিয়া থানা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক বাশারুল ইসলাম সোহেল বলেন, দেশের বর্তমানে ঘূর্ণিঝড় মোখার কবলের আশংকা রয়েছে। এ জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের নির্দেশনায় আমরা গরীব কৃষক বীরেশ চন্দ্র রায় টাকার অভাবে তার ধান কাটার লোকজন পাচ্ছে না এমন খবর শুনে আজকে বীরেশ চন্দ্রর ৫০ শতাংশ জমির বোরো ধান কেটে ঘরে পৌঁছে দিয়েছি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে কোন নির্দেশনা পালনে রুহিয়া থানা স্বেচ্ছাসেবক লীগ সবসময় প্রস্তুত।