চট্টগ্রামের পাহাড়িদের মাঝে শান্তিনীড়ের শীতবস্ত্র বিতরণ

চট্টগ্রামের মিরসরাইয়ে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন শান্তিনীড়ের উদ্যোগে পাহাড়ে বসবাসরত ২’শ পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। শনিবার (১৩ জানুয়ারি) বিকালে উপজেলার হিঙ্গুলী ইউনিয়নের রসুলপুর আশ্রয়ণ প্রকল্প এবং করেরহাট ইউনিয়নের সাইবেনীখিল রুপাইধন ত্রিপুরা প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে এই শীতবস্ত্র কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

এক টুকরো শীতের কাপড় যার নাই, সে বুঝে শীতের কষ্ট- এ শ্লোগানে বরাবরের ন্যায় এবারও অসহায় ও দুস্থ মানুষের মাঝে শীতের কম্বল পৌঁছে দিয়েছে সংগঠনটি।

শান্তিনীড়ের সমাজ কল্যাণ সম্পাদক মো. শওকত হোসেন ও কার্যনির্বাহি সদস্য রাজু কুমার দের পরিচালনায় উক্ত কার্যক্রমে উপস্থিত ছিলেন, সংগঠনটির সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন সোহেল, সহ-সভাপতি মুহাম্মদ দিদারুল আলম, সাধারণ সম্পাদক মৃদুল দাশ, যুগ্ম-সম্পাদক শেখ কামরুল হাসান নিজামী পলাশ, সহ-সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন শামীম, নলকো ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি কমল ত্রিপুরা।

ইউপি সদস্য জামাল উদ্দিন, ইউপি সদস্য কামরুজ্জামান, সাইবেনিখিল পাড়ার সর্দার ঊষা ত্রিপুরা, আশ্রয়ণ প্রকল্প পাড়ার সর্দার সুমন ত্রিপুরা, সংগঠনের সাংগঠনিক সম্পাদক রায়হান চৌধুরী, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মো. ইয়াছিন শরীফ, সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ আরিফ, প্রচার ও দপ্তর সম্পাদক আজিম উদ্দিন, দুস্থ ও ত্রাণ সম্পাদক মোহাম্মদ আবু সায়েদ, যুব ও ক্রীড়া সম্পাদক আবু বকর ছিদ্দিক রিশাত প্রমুখ।

সবশেষে অতিথিরা পাহাড়ে বসবাসরত ২শ জনের মাঝে ১ম শীতের কম্বল তুলে দেওয়া হয়।

প্রসঙ্গত: শান্তিনীড় সামাজিক সংগঠনটি শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণের পাশাপাশি, শিক্ষাবৃত্তি, বৃক্ষরোপণ কর্মসূচি বিভিন্ন সামাজিক কর্মকান্ড করে যাচ্ছে।