চট্টগ্রামের মিরসরাইয়ে ছাত্রলীগ কর্মী জুয়েল হত্যা মামলায় গ্রেপ্তার ১

চট্টগ্রামের মিরসরাইয়ে ছাত্রলীগ কর্মী জিয়াউল হাসান (২২) প্রকাশ জুয়েলকে কুপিয়ে হত্যা মামলার এজাহারনামীয় ৪ নাম্বার আসামি আবুল বশরকে (৬০) গ্রেপ্তার করেছে র‌্যাব।রবিবার (১০ ডিসেম্বর) রাতে চট্টগ্রাম নগরীর বন্দর থানাধীন কাজী পাড়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আবুল বশর উপজেলার মিঠানালা ইউনিয়নের রাজাপুর এলাকার মৃত জালাল আহম্মদের ছেলে।

র‌্যাব এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, গত ২৮ নভেম্বর নিহত জুয়েলের সাথে মামলার আসামী আবুল বশরের অন্যান্য সহযোগীদের সাথে বাকবিতণ্ডতা হয়। পরদিন ২৯ নভেম্বর রাতে রাজাপুর নতুন রাস্তার মাথা দোকানে চা খাওয়ার সময় বশর ও তার সহযোগীরা জুয়েলকে এলোপাথাড়ি কুপিয়ে হত্যা করে পালিয়ে যায়। এ ঘটনায় নিহতের পিতা মো. আলমগীর বাদী হয়ে চার জন এজাহারনামীয় দুই থেকে তিনজনকে অজ্ঞাতনামা আসামি করে মিরসরাই থানায় একটি মামলা দায়ের করেন।

তিনি আরও বলেন, রবিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম শহরের বন্দর থানার কাজী পাড়া এলাকায় অভিযান চালিয়ে মামলার চার নাম্বার আসামি আবুল বশরকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জুয়েলকে কুপিয়ে হত্যা করে বলে জানায়। তাকে মিরসরাই থানায় হস্তান্তর করা হয়েছে।

মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কবির হোসেন বলেন, মিঠানালা ইউনিয়ন ছাত্রলীগ কর্মী জুয়েলকে কুপিয়ে হত্যার মামলার ৪ নম্বর আসামী আবুল বশরকে রবিবার রাতে র‌্যাবের একটি দল থানায় হস্তান্তর করেছে। সোমবার সকালে তাকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

প্রসঙ্গত: গত ২৯ নভেম্বর বুধবার রাত ১১ টায় মিরসরাই উপজেলার মিঠানালা ইউনিয়ন ছাত্রলীগ কর্মী জিয়াউল হাসান জুয়েল (২২) নামে এক ছাত্রলীগ কর্মীকে হাদিমুছা এলাকার রাজাপুর নতুন রাস্তার মাথা এলাকায় কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা। পরদিন ৩০ নভেম্বর ৩০ নভেম্বর মরদেহের ময়নাতদন্ত শেষে বাদ আসর জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এ ঘটনায় ইউনুসকে প্রধাান আসামি করে নিহতের বাবা আলমগীর বাদী হয়ে চারজনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৩-৪ জনকে আসামি করে মিরসরাই থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।