চট্টগ্রামের মিরসরাইয়ে ইউপি সদস্য সহ তিনজনকে কারাদন্ড

চট্টগ্রামের মিরসরাইয়ে পাহাড়ি ও কৃষি জমির মাটি কেটে ইটভাটায় সরবরাহ করার অভিযোগে এক ইউপি সদস্য সহ তিনজনকে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৯ ফেব্রুয়ারি) রাত ২টার দিকে মিরসরাই সদর ইউনিয়নের তালবাড়িয়া এলাকায় উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মিজানুর রহমান এ অভিযান পরিচালনা করেন।

এসময় মিরসরাই সদর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের সদস্য আব্দুল্লাহ (৩০) আল মামুনকে ৩ মাসের বিনাশ্রম ও মোসলেম উদ্দিন (২৫), সোহরাব হোসেনকে (২১) দুই মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মিজানুর রহমান জানান, বুধবার রাত ২টার দিকে মধ্যম তালবাড়িয়া এলাকার রেললাইনের নিকটে পাহাড়ের মাটি কেটে নিকটস্থ ইটভাটায় পরিবহনের সময় তিনজনকে আটক করা হয়েছে। আটককৃতরা দীর্ঘদিন ধরে পাহাড় ও কৃষি জমির মাটি কেটে ইটভাটায় সরবরাহ করে আসছেন।

অভিযোগ প্রমাণিত হওয়ায় অভিযুক্ত আব্দুল্লাহ আল মামুনকে বালুমহাল ও মাটি ব্যাবস্থাপনা আইন, ২০১০ এর ৪ ধারা লংঘনের দায়ে ১৫ ধারা মোতাবেক তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং মো: মোসলেম উদ্দিন ও সোহরাব হোসেন কে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।