চট্টগ্রামের সাতকানিয়ায় ইউপি নির্বাচনে হত্যা মামলায় গ্রেপ্তার শহিদুল্লাহ

সাতকানিয়ায় ৭ম ধাপে অনুষ্ঠিত গত ইউপি নির্বাচনের সহিংসতায় নৌকা প্রার্থীর সমর্থককে হত্যার ঘটনায় প্রধান আসামী শহিদুল্লাহকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

মঙ্গলবার (২৮ নভেম্বর) ভোরে নগরীর খুলশী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার শহিদুল্লাহ চৌধুরী উপজেলার বাজালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও একই এলাকার ছত্তার চৌধুরীর ছেলে।নির্বাচনকালীন তিনি স্বতন্ত্র প্রার্থী ছিলেন।

গত বছরের ৭ ফেব্রুয়ারি সোমবার সাতকানিয়ায় শেষ ধাপের ইউপি নির্বাচন অনুষ্ঠিত হওয়া। নির্বাচনের দিনে ব্যাপক সহিংসতার ঘটনা ঘটে।এ সময় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী শহীদুল্লাহ চৌধুরীর অনুসারীদের সঙ্গে নৌকার তাপস কান্তি দত্তের অনুসারীদের বিভিন্ন কেন্দ্রে মারামারির ঘটনা ঘটে।

বেলা ১১টার দিকে ২ নম্বর ওয়ার্ড ভোটকেন্দ্রের সামনে প্রতিপক্ষের গুলিতে আবদুস শুক্কুর নিহত হন। তিনি তৎকালীন আ’লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান তাপস দত্তের অনুসারী হিসেবে পরিচিত ছিলেন। এঘটনায় পরবর্তী হত্যা মামলা দায়ের হলে বেশ কয়েকজন আসামিকে গ্রেপ্তার করা হয়। তবে ঘটনার প্রায় দেড় বছরে এসে প্রধান আসামীকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)’র ভারপ্রাপ্ত কর্মকর্তা নুর আহমেদ গণমাধ্যমকে জানান, সাতকানিয়া থানায় ২০২২ সালে দায়েরকৃত হত্যা মামলায় শহিদুল্লাহ চৌধুরীকে নগরীর খুলশী থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব। তবে মামলাটি ডিবির তদন্তে থাকায় পরে তাঁকে সাতকানিয়া থানা পুলিশের মাধ্যমে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)’র কাছে হস্তান্তর করা হয়। গ্রেপ্তারকৃত আসামিকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, ৭ম ধাপে অনুষ্ঠিত গত ইউপি নির্বাচনে সহিংসতার মধ্যে বাজালিয়া ইউনিয়নে শুক্কুর ও নলুয়ায় কিশোর তাসিফ নিহত হয়।