চট্টগ্রামের সাতকানিয়ায় নৌকার সমর্থককে মারধর ও দোকান ভাংচুরের অভিযোগ

চট্টগ্রামের সাতকানিয়ায় নৌকা প্রার্থীর সমর্থককে মারধর ও দোকান ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেলে উপজেলার চরতী ইউনিয়নের ৮নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে। ঘটনায় আহত ইলিয়াছ শাহীন চরতী ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও একই ইউনিয়নের সাবেক ইউপি সদস্য।

জানা যায়, নির্বাচন প্রচারণাকে কেন্দ্র করে চট্টগ্রাম-১৫ আসনের নৌকা প্রার্থী আবু রেজা নদভী ও স্বতন্ত্র প্রার্থী মোতালেব সিআইপির সমর্থকদের মধ্যে হামলার ঘটনা সংঘটিত হয়।এদিকে হামলার একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

চরতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও নৌকা প্রার্থী নদভীর শ্যালক রুহুল্লাহ চৌধুরী বলেন, নির্বাচনী প্রচারণায় গিয়ে ফেরার পর চরতী ইউনিয়নের বর্তমান ইউপি সদস্য সাইফুল ইসলামের নেতৃত্বে নৌকার সমর্থক ও ইউনিয়ন আওয়ামীলীগ নেতা ইলিয়াছ শাহীনের উপর হামলা করে দোকানপাট লুটপাট করা হয়।এর আগে ইউনিয়ন কৃষকলীগ নেতা ওমর ফারুকের বাড়িতেও হামলা চালায় তারা।

এদিকে অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত ইউপি সদস্য সাইফুল ইসলাম বলেন,এখানে মারধর এরকম কিছু হয় নাই।শত শত লোকজন নিয়ে মোতালেব সাহেবের নির্বাচনী প্রচারণার জন্য আমরা অপেক্ষা করলে আমাদের এলাকায় রুহুল্লাহ চৌধুরী তার বাহিনী নিয়ে এসে আমাদের বানচালের চেষ্টা চালায়।একপর্যায়ে কথা-কাটাকাটি হয় এবং তারা চলে যায় আর আমরা মোতালেব সাহেবের জন্য অপেক্ষা করি।

এই বিষয়ে উপজেলা রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার মিল্টন বিশ্বাস বলেন, এই বিষয়ে আমার কাছে কোন অভিযোগ আসেনি।তবে ঐখানে ঘটনার বিষয়ে জানতে পেরে তাৎক্ষণিক পুলিশের ফোর্স পাঠিয়ে যাতে কোন ঝামেলা না হয়।

তিনি আরও বলেন, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে নির্বাচন অনুসন্ধান কমিটিকে প্রমাণস্বরূপ অভিযোগ আকারে দিতে বলেছি।