চট্টগ্রামে সাত বছর পর যুবলীগ নেতা হত্যা মামলার আসামী ছাত্রলীগ নেতা গ্রেফতার

চট্টগ্রামের মিরসরাই উপজেলার ওয়াহেদপুর ইউনিয়নের যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফজলুল করিম হত্যা মামলার আসামী শাকিল হোসেনকে (২৬) সাত বছর পর গ্রেফতার করেছে র‌্যাব-৭। শনিবার ( ২৬ মে) সন্ধ্যায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের স্টার লাইন ফিলিং স্টেশন এর সামনে তাকে গ্রেফতার করা হয়। শাকিল চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক ও উপজেলার চরারকুল এলাকার কামাল হোসেনের পুত্র।

জানা গেছে, ২০১৭ সালের ২৩ জানুয়ারি ওয়াহেদপুর ইউনিয়ন ছাত্রলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নুরুল আমিন মুহুরী হত্যাকান্ডের জেরে একই বছরের ৫ সেপ্টেম্বর ইউনিয়ন যুবলীগের যুগ্ম সম্পাদক ফজলুল করিমকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়। ফজলু ওই ইউনিয়নের ফরফরিয়া গ্রামের বাসিন্দা শফিউল আলমের ছেলে। হত্যাকান্ডের ঘটনায় নিহতের বাবা বাদি হয়ে মিরসরাই থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এরপর থেকে আসামী শাকিল আত্মগোপনে চলে যায়।

র‌্যাব -৭ এর সিনিঃ সহকারী পরিচালক(মিডিয়া) মোঃ শরীফ উল আলম জানান, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, ফজলুল করিম হত্যা মামলার প্রধান আসামি মোঃ শাকিল হোসেন ফেনী জেলার ফেনী মডেল থানাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের স্টার লাইন ফিলিং স্টেশন এর সামনে অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে স্বীকার করে যে, সে এবং তার অন্যান্য সহযোগীরা রাজনৈতিকভাবে প্রভাব বিস্তার ও পূর্ব বিরোধের জেরে ভিকটিম ফজলুল করিমকে দেশীয় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করে। তিনি আরো জানান, গ্রেফতারকৃত আসামি মোঃ শাকিল হোসেনের বিরুদ্ধে মিরসরাই থানায় একটি হত্যা ও একটি হত্যার চেষ্টা এবং জোরারগঞ্জ থানায় একটি হত্যা চেষ্টার মামলা সহ ৩টি মামলা রয়েছে।