চট্টগ্রামে স্বাধীনতার মাসে অভিযাত্রী পত্রিকা কর্তৃক মুক্তিযুদ্ধের আলোচনা ও ইফতার মাহফিল

চট্টগ্রামে অভিযাত্রী পত্রিকার উদ্যোগে মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের আলোচনা এবং ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে।

শনিবার (১৬ মার্চ) বিকেলে নগরীর চট্টগ্রাম একাডেমি হলরুমে কর্মসূচির আয়োজন করা হয়।

অনুষ্ঠানে অভিযাত্রী পত্রিকার সম্পাদক এম এইচ সোহেলের সার্বিক ব্যবস্থাপনায় ও বীর গেরিলা মুক্তিযোদ্ধা আবুল ফজল আহমদের সভাপতিত্বে এবং এড মীর মোহাম্মদ ফেরদৌস আলম সেলিমের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা ও দায়রা জজ (অব:) বীর মুক্তিযোদ্ধা জসিম উদ্দিন ভুঁইয়া।

বিশেষ অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম কর আইনজীবী সমিতির সভাপতি মোঃ আবু তাহের,চট্টগ্রাম কর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক বাকাউল্লা চৌধুরী ইরান।এছাড়াও উপস্থিত ছিলেন চট্টগ্রাম কর আইনজীবী সমিতির ট্রেজারার সনজয় আচার্য্য, লাইব্রেরি ও তথ্য প্রযুক্তি সম্পাদক কুতুব উদ্দিন, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক বাবু রিংকু দত্ত,সাংবাদিক রোকন উদ্দিন, অপরাজেয় বাংলাদেশ চট্টগ্রামের ইনচার্জ জিনাত আরা, চট্টগ্রাম কর আইনজীবী সমিতির কার্যনিবাহী সদস্য আবদুল আলিম চৌধুরী,নোমান রেজা,দিদারুল আলম রনি, কর আইনজীবী মোহাম্মদ জাহিদ হোসেন,সাংস্কৃতিক কর্মী সজল দাশ, শিল্পী বাসাক, লেখক অভিলাস মাহমুদ,শিক্ষক অর্পণা বিশ্বাস, চট্টগ্রাম ডিসি পিএ বাংলো আতিকুর রহমান,শিক্ষানবিশ আইনজীবী প্রিয়া আচার্য্য প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের নানা ইতিহাস তুলে ধরেন। এসময় মুক্তিযোদ্ধারা মুক্তিযোদ্ধাকালীন তাদের নানা ঘটনার স্মৃতিচারণ করেন।আলোচনা শেষে ইফতার মাহফিলের মাধ্যমে প্রোগ্রামের সমাপ্তি ঘোষণা করা হয়।