চট্টগ্রামে ৪ মাদ্রাসা ছাত্রকে ধর্ষণ, শিক্ষকের মৃত্যুদণ্ড

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় একটি মাদ্রাসার চার ছাত্রকে ধর্ষণ করায় এক শিক্ষককে মৃত্যদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাঁকে চার লাখ টাকা জরিমানা করা হয়েছে। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩-এর বিচারক জ্যেষ্ঠ জেলা জজ জয়নাল আবেদিন রোববার এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম নাছির উদ্দিন (৩৫)। তিনি কক্সবাজারের চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। অপরাধ সংঘটনের সময় তিনি চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার শান্তিনিকেতন মহতপাড়া এলাকার আহমদিয়া আজিজুল উলুম মাদ্রাসার হোস্টেল সুপার ছিলেন।

ট্রাইব্যুনালের বিশেষ পিপি জিকো বড়ুয়া রায়ের বিষয়টি নিশ্চিত করে বলেন, নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (১) ধারায় ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে চার লাখ টাকা জরিমানা করেছেন।

মামলার সংক্ষিপ্ত নথি অনুযায়ী, ২০২০ সালের ১৯ অক্টোবর ১০ বছর বয়সী এক ছাত্রের বাবা চট্টগ্রামের রাঙ্গুনিয়া থানায় আসামি নাছির উদ্দিনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা করেন। মামলার বিবরণীতে ওই ছাত্রসহ মোট চার ছাত্র একই ব্যক্তির দ্বারা ধর্ষণের কথা উল্লেখ করা হয়।

ঘটনার পর আসামি পুলিশের হাতে গ্রেপ্তার হয়ে কারাগারে ছিলেন। আজ তাঁকে আদালতে হাজির করা হয়। রায় ঘোষণা শেষে তাঁকে কারাগারে পাঠানো হয়।