চাঁদপুরের শাহরাস্তির আয়নাতলী বাজারে অবৈধ দোকান উচ্ছেদ

চাঁদপুরের শাহরাস্তি উপজেলার চিতোষী পশ্চিম ইউনিয়নের আয়নাতলী বাজারের খালের উপর নির্মিত ৪৪ টি অবৈধ দোকানপাট উচ্ছেদ করেছে প্রশাসন।

রবিবার (৬ নভেম্বর) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী মোঃ মেসকাতুল ইসলামের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

এসময় উপস্থিত ছিলেন শাহরাস্তি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আমজাদ হোসেন। জানাযায়, বহু বছর ধরে উপজেলার আয়নাতলী বাজারের বৃহৎ অংশ নিয়ে খালের উপর প্রায় অর্ধশতাধিক ব্যবসায়ী স্থায়ী ইমারত নির্মাণ করে ব্যাবসা করে আসছে। এর ফলে মাঠের পানি সরবরাহে বাঁধা সৃষ্টি। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আমজাদ হোসেন জানান, উচ্ছেদ কৃত জায়গা সরকারি সম্পত্তি। জেলা প্রশাসকের নির্দেশে এ উচ্ছেদ অভিযান পরিচালিত হচ্ছে। অবৈধ দোকানদারদের তাদের স্থাপনা সরিয়ে নিতে নোটিশ করা হলেও তারা তাদের স্থাপনা সরিয়ে না নেয়ায় প্রশাসন এ অভিযান পরিচালনা করে।

এদিকে শাহরাস্তিতে এটিই সবচেয়ে বড় উচ্ছেদ অভিযান। শাহরাস্তি উপজেলার ইতিহাসে দুচারটি ব্যতিত এতো বড় উচ্ছেদ অভিযান কখনোই পরিচালিত হয়নি। অভিযান চলাকালে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত থেকে সহায়তা করেন।