চাঁদপুরের ৫টি আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ২৯জন

চাঁদপুরে জাতীয় সংসদ নির্বাচনে ৫ আসনে বৈধ ৩৫ প্রার্থীর মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন ৬ প্রার্থী। যার ফলে এখন ৫টি আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে রয়েছেন ২৯জন।

রবিবার (১৭ ডিসেম্বর) বিকেলে প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিনে এসব তথ্য জানান চাঁদপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান। তিনি লিখিত প্রতিবেদনে এসব তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেন।

জেলা নির্বাচন কর্মকর্তা তোফায়েল আহমেদ জানান, চাঁদপুর- ১ কচুয়া আসনে জাতীয় পার্টির প্রার্থী ডা. শহীদুল্লাহ্ ও চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনে স্বতন্ত্র প্রার্থী জাহিদুল ইসলাম রোমানসহ জাকের পার্টির চারজন প্রার্থী প্রত্যাহার করেন।

জাকের পার্টির চারজন হলেন-চাঁদপুর-১ আসনে মো. মাসউদুল হাসান, চাঁদপুর-২ আসনে ওবায়েদ মোল্লা, চাঁদপুর-৪ আসনে নুরুল ইসলাম ও চাঁদপুর-৫ আসনে মো. মকবুল আহমেদ।

বর্তমানে চাঁদপুর-১ আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছে-৩, চাঁদপুর-২ আসনে ৫, চাঁদপুর-৩ আসনে ৭, চাঁদপুর-৪ আসনে ৮ জন এবং চাঁদপুর-৫ আসনে ৬জন।

এর আগে ৫টি আসনে মনোনয়নপত্র জমা দেন ৪৩জন। বৈধ হয় ৩২ জনের। বাতিল হয় ১১ জনের। বাতিলের বিরুদ্ধে আপিল করেন ৬জন। গ্রহনের বিরুদ্ধে আপিল করেন ৩জন এবং আপিল মঞ্জুর হয় ৩ জনের। প্রার্থীতা প্রত্যাহার করেন ৬জন এবং বর্তমানে প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন ২৯জন।

সোমবার (১৮ ডিসেম্বর) চাঁদপুরের ৫ টি আসনের বাকী ২৯ জনের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে।