চাঁদপুরে আগুনে পুড়ল ১০ বসতঘর

চাঁদপুরের হাজীগঞ্জে আগুনে ১০টি বসতঘর পুড়ে গেছে। তবে এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। রোববার (৭ এপ্রিল) বিকেলে উপজেলার ৬ নম্বর বড়কুল পূর্ব ইউনিয়নের স্থানীয় জাকিরের রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়।

এলাকাবাসী জানান, আগুনে স্থানীয় হানিফ শেখ, শাহাদাত শেখ, রব শেখ, কালু শেখ, জাকির শেখ, সাদ্দাম শেখ ও জসিম শেখের বসতঘরসহ মোট ১০টি ঘর পুড়ে গেছে। ক্ষতিগ্রস্ত পরিবারগুলো সবাই দরিদ্র পরিবারের। ঈদের আগে আগুনে তাদের সব পুড়ে গেল। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর দাবি, এতে তাদের প্রায় ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

সাবেক ইউপি সদস্য আনিছুর রহমান সোহেল জানান, আগুনের ঘটনায় পরনের কাপড়–চোপড় ছাড়া আর কিছু রক্ষা করতে পারেনি পরিবারগুলো। এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের দমকল বাহিনীর এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এতে সাতটি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। আর বাকি ৩টি বসতঘরের আংশিক ক্ষয়ক্ষতি হয়েছে।

অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করে হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল আহসান বলেন, ফায়ার সার্ভিসের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে। ঘটনাস্থলে উপস্থিত হয়ে ওই বাড়ির অন্যান্য বসতঘরগুলো রক্ষা করা সম্ভব হয়েছে।

বিষয়ে ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান বলেন, আগুনের ঘটনায় উপজেলা প্রশাসন থেকে তাৎক্ষণিক ১০ বস্তা চাল ও ৩০টি কম্বল দেওয়া হয়েছে। এ ছাড়া নিজ উদ্যোগে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ২০ হাজার টাকা দিয়েছি।