চাঁদপুরে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে জাকির হোসেন সংসদ সদস্য পদপ্রার্থী ঘোষণা

সাংবাদিক সম্মেলনের মাধ্যমে চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনে সংসদ সদস্য পদপ্রার্থী ঘোষণা করেন অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সমাজ সেবক ও নারগিস ফুড এন্ড এগ্রো এর চেয়ারম্যান আলহাজ্ব মো. জাকির হোসেন প্রধানীয়া।

তিনি সাংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য প্রথমেই শ্রদ্ধার সাথে স্মরন করেন ১৯৫২ সাল থেকে ১৯৭১ সাল পর্যন্ত ভাষা ও দেশের জন্য যাহারা শাহাদাত বরন করেছেন তাহাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন। শ্রদ্ধার সাথে স্মরন করেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বাংলার রাখাল রাজা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে এবং ১৯৭৫ সালের (১৫ই আগষ্ট) পাকিস্তানী দোষরদের বুলেটের আঘাতে তাহার পরিবারের শহীদের প্রতি গভীর সমবেদনা ও শোক প্রকাশ করেন এবং বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

তিনি আরো বলেন, আমি গর্বের সাথে স্মরন করছি ১৯৭১ সালের পাকিস্তানি হানাদার বাহিনী থেকে ছিনিয়ে আনা লাল সবুজের বাংলাদেশের বীর মুক্তিযোদ্ধাদের, সেই সাথে স্মরন করছি হাজীগঞ্জ শাহরাস্তির উপজেলাধীন সকল নেতৃবৃন্দসহ যাহারা পরোলোকগমন করেছেন তাহাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

সংসদ সদস্য পদপ্রার্থী জাতির হোসেন প্রধানীয়া বলেন,
পদ্মা মেঘনা ডাকাতিয়া ধনাগোদা নদী বেস্টিত ইলিশের বাড়ি চাঁদপুর জেলাধীন হাজীগঞ্জ-শাহরাস্তি সংসদীয় আসন চাঁদপুর -০৫ থেকে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতির পিতা বঙ্গবন্ধুর হাতে গড়া বাংলাদেশের সর্ববৃহৎ স্বাধীনতার স্বপক্ষের রাজণৈতিক দল বাংলাদেশ আওয়ামীলীগের বর্তমান সভানেত্রী, গণতন্ত্রের মানসকন্যা, ডিজিটাল বাংলার স্থপতি, উন্নয়নের ধারক, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বর্তমান প্রধানমন্ত্রী, জাতির জনকের সুযোগ্য কন্যা, জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মানে আগামী জাতিয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের পক্ষ থেকে দলীয় মনোনয়ন পাওয়ার ইচ্ছা পোষন করছি।

তিনি বলেন, আমি আমার নির্বাচনী উদ্দেশ্য, পরিকল্পনা জন কল্যানে আমার সমাজসেবা মূলক চিন্তা ভাবনা আপনাদের মাধ্যমে প্রিয় হাজীগঞ্জ ও শাহরাস্তি বাসীকে জানাতে চাই। আমার নির্বাচনী উদ্দেশ্য হাজীগঞ্জ- শাহরাস্তি জনগনের নানাবিধ সমস্যা চিহ্নিতকরন এবং তা সমাধান করা। তাছাড়া হাজীগঞ্জ-শাহরাস্তিকে মডেল উপজেলা হিসেবে গড়ে তোলা। সর্বপরি শাহরাস্তি-হাজীগঞ্জ বাসীর সাথে কাধে কাধ মিলিয়ে পথচলা। এছাড়া সততা, শিক্ষা, স্বাস্থ্য ও কর্ম এই চার আদর্শের ভিত্তিতে আপনাদের সাথে কাজ করার উদ্দেশ্য নিয়েই আপনাদের সাথে আশা ও নির্বাচনী ঘোষনা দেওয়া।

তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, গত চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে আমি চেয়ারম্যান পদে অংশগ্রহন করি। আমার নির্বাচনী প্রচারনায় যে ভাবে সহযোগীতা করেছেন জেলাবাসীর কাছে উপস্থাপন করেছেন সেই জন্য আমি আপনাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আশাকরি আগামী দিন গুলিতে আমাকে এইভাবে সহযোগীতা করবেন।

তিনি বলেন, হাজীগঞ্জ-শাহরাস্তি সকল নেতৃবৃন্দ জনপ্রতিনিধিগণ এবং সর্বস্তরের জনগণ গত জেলা পরিষদ নির্বাচনে আমার ওয়াদা ছিল আপনাদের জন্য কাজ করা। যে ভাবে বিগত নির্বাচনে আপনারা আমাকে সার্বিক সহযোগীতা করেছেন, সে জন্য আমি ও আমার পরিবারের পক্ষ থেকে আপনাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

প্রিয়, হাজীগঞ্জ-শাহরাস্তিবাসী আপনারা আমার জন্য দোয়া করবেন, আগামী দিনগুলিতে আমি যেন আপনাদের সাথে কাজ করতে পারি, আমি কাজ করতে চাই, জননেত্রী শেখ হাসিনার সাথে আমার দেশের জন্য, আপনাদের জন্য। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, জয় হোক মেহনতি জনতার।

সাংবাদিক সম্মেলন শেষে তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। সাংবাদিক সম্মেলনে দৈনিক যুগান্তরের প্রতিনিধি ও হাজীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি খালেকুজ্জামান শামীমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ৩ নং কালচোঁ ইউনিয়নের চেয়ারম্যান মানিক হোসেন প্রধানীয়াসহ বিভিন্ন জাতীয় দৈনিক, অনলাইন, স্থানীয় পত্রিকার প্রতিনিধিগণ ও আওয়ামীলীগের বিভিন্ন নেতাকর্মীগণ পস্থিত ছিলেন।