চাঁদপুর জেলা যুবদল সম্পাদক আকাশকে অব্যাহতির দেওয়ায় প্রতিবাদ

জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির কুমিল্লা বিভাগীয় সহসাধারণ সম্পাদক ও চাঁদপুর জেলা যুবদলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরুল আমিন খাঁন আকাশকে সংগঠনের সকল পদ থেকে অব্যাহতি দেওয়ার প্রতিবাদ জানিয়েছেন চাঁদপুর জেলা যুবদল, ছাত্রদলসহ অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মী ও তার অনুসারীরা।

বুধবার (২০ মার্চ) বিকেলে জেলা যুবদলের উদ্যোগে শহরের চিত্রলেখার মোড় হতে নুরুল আমিন খান আকাশকে স্বপদে পুনর্বহালের দাবি জানিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।

সমাবেশে বক্তারা বলেন, জেলা ছাত্রদলের সাবেক সফল সভাপতি নুরুল আমিন খান আকাশ হচ্ছেন জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক ভাইয়ের অত্যন্ত আস্থাভাজন। আকাশ শুধু যেন একটি নাম নয় বরং প্রতিষ্ঠানও বটে।

কেন না তার হাত ধরে হাজার ছাত্র-যুবক আজকে জাতীয়তাবাদী দলের বিভিন্ন পর্যায়ের পদে অলংকৃত হয়েছেন। একই সঙ্গে তিনি সাংগঠনিক সকল কর্মসূচিতে ও রাজপথের আন্দোলন সংগ্রমে সক্রিয় ছিলেন। তিনি পুলিশি বাধা ও গ্রেপ্তার আতঙ্ক উপেক্ষা করে রাজনীতির মাঠে লড়াই চালিয়ে যাচ্ছিলেন। আর তার এই বিতর্কিত অব্যাহতি সংগঠনকে দারুণভাবে ক্ষতিগ্রস্ত করবে।

এ সময় বক্তারা আরো বলেন, অনতিবিলম্বে আকাশের এই অব্যাহতি প্রত্যাহার করে চাঁদপুর জেলা যুবদলের স্বপদে বহাল করে গণতান্ত্রিক আন্দোলনকে বেগবান করতে হবে। দেশমাতাকে মুক্ত করার আন্দোলন সফল করতে এই হটকারি সিদ্ধান্ত দ্রুত পরিবর্তন করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছি। অন্যথায় আমরা কঠোর অবস্থানে যাব।

এ সময় চাঁদপুর জেলা যুবদলের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক শহীদ ঢালী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক জাকির মিজি, সহ দপ্তর সম্পাদক রাসেল খান পায়েল, সহ-সাংস্কৃতিক সোহরাব আখন, পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক কাইয়ুম খান, কবির খান, সদস্য মেহেদী হাসান খান জনি, জেলা ছাত্রদল নেতা সোহাগ হোসেন জিয়া, চাঁদপুর সরকারি কলেজ ছাত্রদলের সাবেক আহ্বায়ক সজিবসহ অঙ্গসহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বর্তমানে নূরুল আমিন খান আকাশ পবিত্র ওমরা হজ্বে সৌদিতে অবস্থান করছেন। দেশে তার অনুপস্থিতিতে যুবদলের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক কামরুজ্জামান দুলাল সাংগঠনিক কাজে নিষ্ক্রিয় জানিয়ে গত ১৭ মার্চ এক বিবৃতি দিয়ে নুরুল আমিন খান আকাশকে অব্যাহতি দিয়েছেন।