চাঁদপুর ডায়াবেটিক সমিতির উদ্যোগে বিশ্ব ডায়াবেটিক দিবস পালিত

আগামীতে নিজেকে সুরক্ষায় ডায়াবেটিস সম্পর্কে জানুন” এ স্লোগানে সারাবিশ্বের ন্যায় বাংলাদেশেও বিশ্ব ডায়াবেটিস দিবস পালন করা হয়েছে।

তারই ধারাবাহিকতায় চাঁদপুর ডায়াবেটিক সমিতির আয়োজনে চাঁদপুরেও দিনব্যাপী কার্যক্রম গ্রহণ করা হয়েছে।দিবসটি উপলক্ষে সকাল সাড়ে নয়টায় চাঁদপুর ডায়াবেটিক হাসপাতাল প্রাঙ্গণে রোড শো, হাসপাতালে আগত ডায়াবেটিক রোগীদের বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা, চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনারে সনাক-টিআইবি আয়োজিত তথ্য বিনামূল্যে ডায়াবেটিস রোগ নির্ণয় ও চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

দিবসটি উপলক্ষে সোমবার (১৪ নভেম্বর) চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের পাশে এ রোড শো অনুষ্ঠিত হয় এবং হাসপাতালের সামনে সর্বসাধারণের জন্য বিনামূল্যে ডায়াবেটিস রোগ নির্ণয় ও হাসপাতালে আগত রোগীদের বিনামূল্যে ডায়াবেটিস রোগ নির্ণয় ও চিকিৎসা সেবা দেয়া হয়। দেশের অন্যান্য জেলার মতো চাঁদপুরেও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালিত হয়।

রোড শোতে অংশ নেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইমতিয়াজ হোসেন। হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা ইকবাল আজমের পরিচালনায় সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইমতিয়াজ হোসেন। এছাড়াও বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আসিফ মহিউদ্দিন, চাঁদপুর ডায়াবেটিক সমিতির অবৈতনিক সম্পাদক আলহাজ্ব জাহাঙ্গীর আখন্দ সেলিম।

উপস্থিত ছিলেন পরিচালনা পর্ষদ সদস্য আলহাজ্ব এমএ বারী খান, তমাল কুমার ঘোষ, ডাঃ বিশ্বনাথ পোদ্দার, দাতা সদস্য অ্যাডঃ শরীফ মাহমুদ ফেরদৌস শাহীন, আজীবন সদস্য রোটাঃ খোরশেদ আলম পাটওয়ারী, শফিকুল ইসলাম,, বাবু লাল কর্মকার, অ্যাডঃ কামাল উদ্দিন আহমেদ, রোটাঃ অধ্যাপক জাকির হোসেন, ফণী ভূষণ চন্দ, মোঃ আরিফ হোসেন, মোঃ মোস্তফা রুহুল আনোয়ার, শেখ মহীউদ্দিন রাসেল, আলী আহাম্মদ শিকদার, ডাঃ সাইফুল ইসলাম সোহেল, মোঃ জহিরুল ইসলাম নয়নসহ চাঁদপুর ডায়াবেটিক হাসপাতালের চিকিৎসক ও কর্মকতা-কর্মচারীবৃন্দ।