চাঁদপুর- ৫ আসনে কাক ডাকা ভোরে প্রার্থীরা ঘরের দুয়ারে

চাঁদপুর জেলার হাজীগঞ্জে আগামী ৭ জানুয়ারী নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনকে স্বার্থক করে নিজেকে সংসদীয় আসনে সদস্য হিসাবে চেয়ারে বসতে ঘুম নেই প্রার্থীদের চোখে। কাক ডাকা ভোরেই প্রার্থীরা যাচ্ছে ভোটারদের দুয়ারে। সকাল থেকে রাত পর্যন্ত কনকনে শীতের মাঝেও প্রার্থীরা ভোটারদের কাছে পৌচ্ছে যাচ্ছেন।

এমন চিত্রই চাঁদপুর- ৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বানী এলাকায়। এই আসনে সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী ও ৫ বারের সংসদ সদস্য মেজর (অব:) রফিকুল ইসলাম বীর উত্তম (নৌকা), হাজীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদ্য বিদায়ই উপজেলা চেয়ারম্যান গাজী মো. মাঈনুদ্দিন স্বতন্ত্র (ঈগল), কেন্দ্রীয় কৃষকলীগ নেতা মো শফিকুল আলম স্বতন্ত্র (ট্রাক), ইসলামীক ফ্রন্ট বাংলাদেশের চেয়ারম্যান সৈদয় বাহাদুর শাহ মুজাদ্দেদী (চেয়ার), বাংলাদেশ তরিকত ফেডারেশন বাকী বিল্লাহ মিশকাত চৌধুরী (ফুলের মালা)।

বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোট আক্তার হোসেন (ছড়ি) প্রতিক নিয়ে ৬ প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। এই আসনে নৌকার বিপরীতে স্বতন্ত্র দুই প্রার্থী শক্তভাবেই মাঠ চোষে বেড়াচ্ছেন। এখানে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ হেলাল উদ্দিন মিয়াজী প্রকাশ্যে কেন্দ্রীয় কৃষকলীগ নেতা শফিকুল আলম এর ট্রাক প্রতিকের জন্য কাজ করে যাচ্ছেন। উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গাজী মো মাঈনুদ্দিন নিজেই স্বসন্ত্র প্রার্থী।

তার সাথে পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হায়াদার পারভেজ সুজন ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি / সাধারণ সম্পাদক এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা গাজী মাঈনুদ্দিন এর পক্ষে মাঠে নেমেছেন। নৌকার প্রার্থী মেজর অব রফিকুল ইসলাম বীর উত্তম এর পক্ষে পৌর আওয়ামীলীগের সভাপতি ও পৌর সভার মেয়র আ স ম মাহবুব উল্য আলম লিপন সহ প্রবীন আওয়ামীলীগ নেতা যুবলীগ ও ছাত্রলীগে একাংশ নেতৃবৃন্দ ভোট চাইছেন।

এই ছাড়া ও স্বতন্ত্র প্রার্থীদের সাথেও যুবলীগ ছাত্রলীগের অন্য একাংশ স্বতন্ত্র প্রার্থীদের ভোটের জন্য কাজ করছেন। ইসলামীক ফ্রন্ট বাংলাদেশের চেয়ারম্যান সৈয়দ বাহাদুর শাহ মাঠ চোষে বেড়াচ্ছেন। এখানে তার অনুসারী প্রচুর ভোটার রয়েছে। তার কর্মীরা চেয়ার প্রতিক নিয়ে দিন রাত কাজ করছেন। প্রার্থীরা আসনটিতে সুষ্ঠ নির্বাচনের পরিবেশ প্রতাশ্যা করছে।

তারা আশা প্রকাশ করেন এই আসনের সকল কেন্দ্রে একটি সুন্দর পরিবেশে নির্বাচন অনুষ্টিত হবে। তবে এই আসনে তরিকত ফেডারেশন এর প্রার্থী ও বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোট এর প্রার্থীর তেমন কোন প্রচার প্রচারণা দেখা যাচ্ছে না। তাদের কোন ব্যানার পোষ্টারও তেমন দেখা যাচ্ছে না।

এই নির্বাচনকে নিয়ে চাঁদপুর-৫ আসনে এই পর্যন্ত কোথায়ও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।