চাঁপাইনবাগঞ্জে বিজিবি’র আটককৃত অবৈধ মাদকদ্রব্য ধ্বংস ও ইফতার, ঈদ সামগ্রী বিতরণ

চাঁপাইনবাগঞ্জ জেলার সীমান্ত এলাকায় আটককৃত বিপুল পরিমাণের অবৈধ মাদক ও চোরাচালানদ্রব্য ধ্বংস করা হয়েছে।

শনিবার (৩০ মার্চ) বিকেলে রহনপুর ব্যাটালিয়ন ৫৯ বিজিবি’র প্রশিক্ষণ মাঠে এসব ধ্বংস করা হয়। ধ্বংসকৃত মাদকদ্রব্যের মধ্যে উল্লেখ্যযোগ্য ছিল ফেন্সিডিল, বিদেশী মদ, ইয়াবা, হোরোইন, নেশা জাতীয় ইনজেকশন এবং ভারতীয় বিড়ি তৈরীর মসলা সহ ইত্যাদি মাদকদ্রব্য। উল্লিখিত মাদকদ্রব্যের ব্যাপারে শিবগঞ্জ ও ভোলাহাট থানার বিজ্ঞ আদালত ইতিমধ্যে মাদকদ্রব্য ধ্বংস করার বিষয়ে আদেশ দেন।

মাদকদ্রব্য ধ্বংস অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার শফিকুজ্জামান, পিএসসি, রিজিয়ন কমান্ডার, রংপুর রিজিয়ন। আরও উপস্থিত ছিলেন কর্নেল মোঃ ইমরান ইবনে এ রউফ, সেক্টর কমান্ডার, রাজশাহী, লেঃ কর্নেল গোলাম কিবরিয়া, বিজিবিএম, অধিনায়ক, রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি); আবুল কালাম শাহিন, পুলিশ সুপার, চাঁপাইনবাবগঞ্জ; এছাড়াও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধিসহ প্রশাসনের কর্মকর্তা ও মিডিয়া কর্মীরা। মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানটির সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন লেঃ কর্নেল গোলাম কিবরিয়া, বিজিবিএম, অধিনায়ক, রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি)।

উল্লেখ্য, আটককৃত অবৈধ দ্রব্যাদি গতবছরের ১লা মার্চ ২০২৩ খ্রি: হতে মার্চ ২০২৪ খ্রি: পর্যন্ত ১১৩ জন আসামীসহ আনুমানিক ৬৩ কোটি টাকার চোরাচালানী দ্রব্য এবং মাদক আটক করা হয়।

এদিকে চাঁপাইনবাবগঞ্জে ৫৯ বিজিবির সদর দপ্তরে প্রধানমন্ত্রী ইফতার পার্টি আয়োজন না করার ব্যাপারে যে নির্দেশনা প্রদান করেছেন সে বিষয়ের সাথে একাত্মতা পোষণ করে আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতর এর আনন্দকে স্থানীয় দুঃস্থ ও অসহায় জনগণের সাথে ভাগাভাগি করার লক্ষ্যে ৫৯ ব্যাটালিয়ন স্থানীয় জনগণের মাঝে ইফতার এবং ঈদ সামগ্রী বিতরনের পরিকল্পনা হিসেবে আজ (৩০ মার্চ) ব্যাটালিয়ন সদরে ১৫০টি পরিবারের মাঝে ইফতার ও ঈদ সামগ্রী বিতরণ করা হয়।