চাঁপাইনবাবগঞ্জের সীমান্ত এলাকায় বিদেশী অস্ত্রসহ আটক ১

চাঁপাইনবাবগঞ্জের সীমান্ত এলাকা থেকে বিদেশী অস্ত্রসহ ১ জনকে আটক করেছে বিজিবি।

শিবগঞ্জ উপজেলার আজমতপুর বিওপি এলাকা দিয়ে চোরাকারবারীরা ভারত হতে বাংলাদেশের অভ্যন্তরে অবৈধ অস্ত্র পাচারের সম্ভাবনা রয়েছে, এমনই গোয়েন্দা তথ্য থাকায় রহনপুর ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল গোলাম কিবরিয়ার নেতৃত্বে একটি বিশেষ টহল দল আজমতপুর বিওপির এলাকার সীমান্ত পিলার ১৮১/১০-এস হতে আনুমানিক ১০০গজ বাংলাদেশের অভ্যন্তরে শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের হুদমাপাড়া আসারীর আমবাগানে ওঁৎ পেতে থাকে।

পরবর্তীতে আনুমানিক রাত ১০ঘটিকায় ০৪-০৫ জন লোককে শূন্য লাইন হতে বাংলাদেশে আসার সময় বিজিবি টহল দল কর্তৃক তাদেরকে চ্যালেঞ্জ করে ধাওয়া দিলে চোরাকারবারীরা পালানোর চেষ্টা করে। এ সময় হাতেনাতে ১জনকে আটক করতে সক্ষম হয়। আটককৃত ব্যক্তি হলেন শিবগঞ্জ উপজেলার আজমতপুর ইউনিয়নের বাগিচাপাড়া গ্রামের আনারুলের ছেলে রুহুল আমিন (৩০)।

বাকী ০৪ জন চোরাকারবারী রাতের অন্ধকারে আমবাগানের ভিতর দিয়ে পালিয়ে যেতে সক্ষম হয়। আটককৃত রুহুল আমিনের দেহ তল্লাশী করে ০১টি অবৈধ বিদেশী অস্ত্র, ০৬ রাউন্ড গুলি, ০২টি ম্যাগাজিন এবং পলাতক চোরাকারবারীদের ফেলে যাওয়া ০১টি হাসুয়া জব্দ করা হয়। আটককৃত আসামীকে থানায় সোপর্দ করা হয় এবং পলাতক আসামীদের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় মামলা দায়েরের কার্যক্রম চলমান রয়েছে। বিজিবির পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এ ব্যাপারে রহনপুর ব্যাটালিয়ন (৫৯বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল গোলাম কিবরিয়া বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, মাদক ও অস্ত্র চোরাচালানের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নের লক্ষ্যে সীমান্ত এলাকায় অপারেশনাল কার্যক্রম বৃদ্ধি করাসহ বিশেষ টহল পরিচালনা করা হচ্ছে।