চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ সীমান্তে অস্ত্রসহ আটক ১

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ সীমান্তে বিজিবির অভিযানে অবৈধ অস্ত্রসহ এক ব্যক্তিকে আটক করেছে ৫৯ বিজিবি।

বিজিবির পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) বিকালে ৫৯ বিজিবি’র অধীনস্থ সোনামসজিদ বিওপির দায়িত্বপূর্ন এলাকার বালিয়াদিঘী গ্রাম দিয়ে অবৈধ অস্ত্র এবং গুলি চোরাচালান হওয়ার গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এক অভিযান পরিচালনা করে ১টি বিদেশী পিস্তল, ৫ রাউন্ড গুলি এবং ২টি ম্যাগাজিনসহ ১জনকে আটক করে।

৫৯ বিজিবির উপ অধিনায়ক মেজর এস. এম. ইমরুল কায়েস এর নেতৃত্বে একটি চৌকষ টহল দল সোনামসজিদ বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ১৮৫/১৩-এস হতে আনুমানিক ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার শাহাবাজপুর ইউনিয়নের বালিয়াদিঘী গ্রামের রাস্তার উপর যানবাহন তল্লাশী অভিযান পরিচালনা করে বৃহস্পতিবার বিকেলে ২ জন মোটরসাইকেল আরোহী সোনামসজিদ হতে কানসাট যাওয়ার পথে বিজিবি টহল দল কর্তৃক মোটরসাইকেলটি থামার সংকেত প্রদান করা সত্ত্বেও গাড়ী না থামিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে টহল দল পেছনে বসে থাকা আরোহীর জ্যাকেট টেনে ধরলে বসে থাকা ব্যক্তি নীচে পড়ে যায় এবং মোটরসাইকেল চালক পালিয়ে যায়। পড়ে যাওয়া ব্যক্তির দেহ তল্লাশি করে ১টি বিদেশী পিস্তল, ৫ রাউন্ড গুলি এবং ০২টি ম্যাগাজিন পাওয়া যায়।

পরবর্তীতে তাকে আটক করে বিজিবির সদস্যরা। আটককৃত ব্যক্তি শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়নের পুকুরিয়া গ্রামের মৃত রইস উদ্দিনের পুত্র আব্দুল হান্নান(৩৫)। বিজিবির পক্ষ থেকে জানানো হয়েছে, আটককৃত ব্যক্তিকে অস্ত্র, গুলি এবং ম্যাগাজিনসহ মামলা করতঃ শিবগঞ্জ থানায় হস্তান্তরের কার্যক্রম চলমান রয়েছে।

এ ব্যাপারে রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল গোলাম কিবরিয়া বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।