চাঁপাইনবাবগঞ্জে প্রতিবন্ধীকে হুইল চেয়ার‌ ‌‌উপহার দিল বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর প্রেসক্লাব

চাঁপাইনবাবগঞ্জে নবগঠিত ‘বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর প্রেসক্লাব’ মানবিক সহায়তা নিয়ে দাঁড়িয়েছেন এক প্রতিবন্ধীর পাশে। পক্ষাঘাতগ্রস্ত প্রতিবন্ধী মনিরুল ইসলাম (৩৫) হুইল চেয়ার ছাড়া চলতে পারেন না। খুব কষ্ট করেই চলতে হতো নষ্ট হয়ে যাওয়া পুরাতন হুইল চেয়ার নিয়ে।

সদর উপজেলার শাজাহানপুর ইউপির নরেন্দ্রপুর গ্রামের প্রতিবন্ধী এই ভিক্ষুক অভাবে কিনতেও পারছিলেন না হুইল চেয়ার, চলাচল বন্ধ হওয়ার উপক্রম। তার দুরবস্থায় পাশে দাঁড়ালো ‘বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর প্রেসক্লাব চাঁপাইনবাবগঞ্জ’।

শনিবার (৬ই এপ্রিল) সকালে নবাবগঞ্জ সরকারি কলেজ চত্বরে প্রেসক্লাবের সদস্যদের উপস্থিতিতে জন্মগতভাবে পক্ষাঘাতগ্রস্ত প্রতিবন্ধী মনিরুল ইসলামকে একটি হুইলচেয়ার উপহার দেওয়া হয়েছে। বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর প্রেসক্লাব চাঁপাইনবাবগঞ্জের সকল সদস্য প্রতিষ্ঠাতা ও সভাপতি এবং কালবেলা প্রতিনিধি মহা. আবুল হায়াত শাহীনের মাধ্যমে এই উপহারটি দেওয়া হয়।

সভাপতি তাঁর বক্তব্যে বলেন, গণমাধ্যম কর্মীদেরকে বলা হয় সমাজের দর্পণ। সমাজের সম্ভাবনা ও সমস্যার কথা তুলে ধরার পাশাপাশি আমাদের এই প্রেসক্লাব সবসময় সমাজের সুবিধা বঞ্ছিত দুস্থ মানুষদের পাশে দাঁড়াবে।‌ যাত্রার শুরুতেই এই প্রেসক্লাবের পক্ষ থেকে একজন পক্ষাঘাতগ্রস্ত প্রতিবন্ধীকে একটি হুইলচেয়ার উপহার দিলাম। আগামী দিনেও এ প্রেসক্লাবের সদস্যরা মানবিক সহযোগিতা অব্যাহত রাখবে বলে তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

এ সময় উপস্থিত ছিলেন, সাধারণ সম্পাদক ও যায় যায় দিন প্রতিনিধি সেলিম রেজা, সহ-সাধারণ সম্পাদক মাসুদ রানা, কোষাধাক্ষ ও দৈনিক বঙ্গসংবাদ ও আওয়ার নিউজ বিডি’র জেলা প্রতিনিধি হাফিজুর রহমান, ভোরের চেতনার সদর উপজেলা প্রতিনিধি খাইরুল ইসলাম ও অন্যান্য সদস্যরা।

প্রসঙ্গত উল্লেখ্য, বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর চাঁপাইনবাবগঞ্জের মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত একটি নাম। তাঁর নাম স্মরণীয় করে রাখতে এবার মহান স্বাধীনতা দিবস ২৬মার্চে চাঁপাইনবাবগঞ্জের জেলা ও উপজেলা পর্যায়ে কর্মরত গণমাধ্যমকর্মীদের নিয়ে গঠিত “বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর প্রেসক্লাব চাঁপাইনবাবগঞ্জ” এর শুভ উদ্বোধন করা হয়। চাঁপাইনবাবগঞ্জের‌ বিশিষ্টজনদের উপস্থিতিতে আত্মপ্রকাশ করে অন্যতম বৃহত্তর এই প্রেসক্লাবটি।