চাটখিলে ইউএনও’র উদ্যোগে রমজানে কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার আয়োজন

নোয়াখালীর চাটখিল উপজেলায় নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়ার উদ্যোগে মাহে রমজান উপলক্ষে পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

উপজেলার ৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে।

২ এপ্রিল ২০২৩ খ্রি: থেকে প্রতিযোগিতা শুরু করা হবে। প্রতিযোগিতার স্থান/ভেন্যুগুলি হচ্ছে, চাটখিল পৌরসভার জন্য চাটখিল কামিল মাদ্রাসা, ১ নং শাহপুর ইউনিয়নের জন্য সোমপাড়া উচ্চ বিদ্যালয়, ২ নং রামনারায়নপুর ইউনিয়নের জন্য রামনারায়ণ পুর উচ্চ বিদ্যালয়,৩ নং পরকোট ইউনিয়নের জন্য পরকোট দশঘরিয়া উচ্চ বিদ্যালয়, ৪ নং বদলকোট ইউনিয়নের জন্য বদলকোট উচ্চ বিদ্যালয়, ৫ নং মোহাম্মদপুর ইউনিয়নের জন্য কামালপুর মো. হাসেম উচ্চ বিদ্যালয়, ৬ নং পাঁচগাঁও ইউনিয়নের জন্য পাঁচগাঁও বালিকা উচ্চ বিদ্যালয়,৭ নং হাটপুকুরিয়া ইউনিয়নের জন্য হাটপুকুরিয়া উচ্চ বিদ্যালয়, ৮ নং নোয়াখোলা ইউনিয়নের জন্য কড়িহাটি সালেমিয়া ফাজিল মাদ্রাসা ও ৯ নং খিলপাড়া ইউনিয়নের জন্য খিলপাড়া উচ্চ বিদ্যালয়।

প্রতিযোগিতার বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইমরানুল হক বলেন,পবিত্র রমজান মাস হচ্ছে কুরআন নাযিলের মাস তাই আমরা এ মাসে পবিত্র কুরআন তেলওয়াতের একটি প্রতিযোগিতার আয়োজন করি।প্রত্যেক ইউনিয়ন এবং উপজেলা পর্যায়ে বিজয়ীদের মধ্যে পবিত্র কুরআনের কপি, সনদ এবং নগদ অর্থ পুরস্কার হিসেবে প্রদান করা হবে।