চিত্রাঙ্কন দিয়ে ইবিতে শিশু দিবস উৎযাপন শুরু

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে আয়োজিত বিভিন্ন কর্মসূচির প্রথম অংশে চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১৬ মার্চ) বেলা ১০ টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে ইবি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের কোমলমতি শিক্ষার্থীদের নিয়ে যথাক্রমে ক,খ ও গ ক্যাটাগরিতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো: মাহবুবুর রহমান, ট্রেজারার অধ্যাপক ড. মো: আলমগীর হোসেন ভূঁইয়া ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান। চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিষয়সমূহ ছিল “ক” ক্যাটাগরি : শিশু শ্রেণি হতে ২য় শ্রেণির ছাত্র-ছাত্রীদের “ আমাদের বঙ্গবন্ধু”, “খ” ক্যাটাগরি : ৩য় শ্রেণি হতে ৫ম শ্রেণির পর্যন্ত “সংগ্রামী বঙ্গবন্ধু” এবং “গ” ক্যাটাগরি : ৬ষ্ঠ শ্রেণি হতে ১০ম শ্রেণি পর্যন্ত “মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু”।

চিত্রাঙ্কন প্রতিযোগিতভার উদ্বোধন শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য, ট্রেজারার ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) উপস্থিত কোমলমতি ছাত্র-ছাত্রীদের মধ্যে গিয়ে চিত্রাঙ্কন অবলোকন করেন। এছাড়াও ১ম হতে ৫ম শ্রেণি পর্যন্ত “বঙ্গবন্ধুর ছেলেবেলা”, ৬ষ্ঠ শ্রেণি হতে ১০ম শ্রেণি পর্যন্ত “ বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন” বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য “আমাদের স্বাধীনতা ও বঙ্গবন্ধু” শিরোনামে রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়।

উল্লেখ্য, ১৭ মার্চ (রবিবার) সকাল ৯.৩০ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে প্রশাসন ভবন চত্বরে আনন্দের প্রতীক বেলুন উড়িয়ে বর্ণাঢ্য আনন্দ র‌্যালির উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এরপর উপাচার্যের নেতৃত্বে আনন্দ র‌্যালিতে উপস্থিত থাকবেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো: মাহবুবুর রহমান, ট্রেজারার অধ্যাপক ড. মো: আলমগীর হোসেন ভূঁইয়া ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান।

উদযাপন কমিটির আহ্বায়ক ও টিএসসিসির পরিচালক অধ্যাপক ড. মো: বাকী বিল্লাহর সভাপতিত্বে আনন্দ র‌্যালিতে সকল অনুষদ, বিভাগ, হল, সকল পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রী, বিভিন্ন সমিতি, পরিষদ, ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ, বিভিন্ন ছাত্র সংগঠন এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন অংশগ্রহণ করবে। বর্ণাঢ্য আনন্দ র‌্যালি শেষে “মৃত্যুঞ্জয়ী মুজিব মুর‌্যালে” বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করবেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

মৃত্যুঞ্জয়ী মুজিব মুর‌্যালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে চিত্রাঙ্কন, রচনা ও ভাষণ প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো: মাহবুবুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. মো: আলমগীর হোসেন ভূঁইয়া। স্বাগত বক্তব্য রাখবেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান। এছাড়া বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনায় বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে।