চিয়ারলিডার থেকে মালিঙ্গার স্ত্রী : জেনে নিন মালিঙ্গা-তানিয়ার প্রেমকাহিনী

ডেথ ওভারে ভয়ঙ্কর বোলার শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা। ২৮ আগস্ট এই বোলারের জন্মদিন। সবাই জানেন, মালিঙ্গাকে সামলাতে রাতের ঘুম উড়ে যায় বিপক্ষের ব্যাটসম্যানদের। সেই মালিঙ্গা তানিয়া পেরেরাকে বিয়ে করে সুখে ঘরসংসার করছেন।

তানিয়া নিজেও মস্ত এক কোম্পানির ম্যানেজার। মালিঙ্গা একদিনে বিশ্বত্রাসী বোলার হননি। তেমনই তানিয়াকেও আজকের জায়গায় পৌঁছাতে অনেক কাঠ-খড় পোড়াতে হয়েছিল। কলেজে পড়ার সময় থেকেই খুব ভাল নাচতে পারতেন তানিয়া। পেশাদার ড্যান্সার হিসেবেও কাজ শুরু করেছিলেন তিনি। পরে শ্রীলঙ্কা ছেড়ে তানিয়া পাড়ি জমান অস্ট্রেলিয়ায়। সেখানে চিয়ারলিডার হিসেবে কাজ শুরু করেন মালিঙ্গার স্ত্রী।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা আইপিএল-এ চিয়ারলিডারদের নিয়ে কম জলঘোলা হয়নি। বিদেশি ক্রিকেটারদের বিরুদ্ধে মারাত্মক সব অভিযোগ এনেছিলেন দক্ষিণ আফ্রিকার এক চিয়ারলিডার। মালিঙ্গার স্ত্রীকে এরকম কঠিন সময় পেরোতে হয়েছিল কিনা জানা নেই, তবে পাহাড় ডিঙিয়েই আজ একটি কোম্পানির ম্যানেজার হয়েছেন তানিয়া। বহু পেশায় নিজেকে পরখ করে অবশেষে একটি কোম্পানির ম্যানেজার হয়েছেন মালিঙ্গার স্ত্রী।

কীভাবে মালিঙ্গার সঙ্গে সাক্ষাত্‍ হল তানিয়ার? এক সাক্ষাত্‍কারে মালিঙ্গার স্ত্রী বলেছিলেন, একটি বিজ্ঞাপনের শ্যুটিং করার সময়ে তানিয়ার সঙ্গে সাক্ষাত্‍ হয়েছিল শ্রীলঙ্কার পেসারের। সেই বিজ্ঞাপনের ইভেন্ট ম্যানেজার হিসেবে কাজ করেছিলেন তানিয়া। প্রথম দেখাতেই ‘বোল্ড’ হয়ে গিয়েছিলেন মালিঙ্গা।