চুয়াডাঙ্গায় এক নারীর যাবজ্জীবন কারাদণ্ড

চুয়াডাঙ্গায় পুলিশের মাদকবিরোধী অভিযানে তৎপরতা থাকলেও কোনোভাবেই বন্ধ হচ্ছে না মাদক ব্যবসা। মাদক কারবারী ও ব্যবসায়ীদের নামে মাদক আইনে মামলা হওয়া সত্ত্বেও মাদক ব্যবসায়ীরা উচ্ছেদ হচ্ছে না সমাজ থেকে। যার অংশ হিসেবে আইনের ফাঁকফোকরে সাজা কমিয়ে জেল থেকে বেরিয়ে আবারও ব্যবসায় জড়িয়ে পড়ছে তারা। সেই হিসেবে ২০১৭ সালের এক মাদক মামলায় তারা বেগম (৪৫) নামে এক নারীর যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত।

সোমবার (২২ মে) দুপুরে আসামির উপস্থিতিতে জেলা ও দায়রা জজ জিয়া হায়দার এ রায় প্রদান করেন। সেইসাথে ৫হাজার টাকা অর্থদন্ডসহ অনাদায়ে আরও এক মাসের কারাদন্ডাদেশ দেন তিনি।

তারা বেগম চুয়াডাঙ্গা পৌর এলাকাধীন বেলগাছি মুসলিমপাড়ার মিজানুর রহমানের স্ত্রী।

মামলার বর্ণনা দিতে গিয়ে চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট বেলাল হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে ২০১৭ সালের ৯ জুলাই দুপুরে চুয়াডাঙ্গা পৌর এলাকার বেলগাছি গ্রামের মুসলিমপাড়ার মিজানুর রহমানের বাড়িতে অভিযান চালায় জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। সেসময় তাদের ঘর থেকে বিক্রির ৩০ গ্রাম হেরোইন উদ্ধার করাসহ মিজানুর রহমানের স্ত্রীকে গ্রেফতার করা হয়। পরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চুয়াডাঙ্গা অফিসের পরিদর্শক বিশ্বাস মফিজুল ইসলাম বাদী হয়ে চুয়াডাঙ্গা সদর থানায় সোপর্দ করে তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দেয়া হয়।

তদন্ত শেষে ২০১৭ সালের ২৬ আগস্ট আদালতে চূড়ান্ত প্রতিবেদন জমা দেয় পুলিশ। তারই প্রেক্ষিতে ৭ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে মাদক মামলায় নারীর বিরুদ্ধে যাবজ্জীবন কারাদন্ডাদেশ প্রদান করে