চুয়াডাঙ্গায় ব্যবসায়ীকে ৫০হাজার টাকা জরিমানা

চুয়াডাঙ্গায় ব্যবসায়ীরা বেশি দামে মালামাল বিক্রি মজুদসহ মেয়াদোত্তীর্ণ মুদি মালামাল বিক্রির হিড়িক আগে থেকেই রয়েছে। তারই অংশ হিসেবে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর প্রতিনিয়ত অভিযানের মধ্যদিয়ে সেসকল অপব্যবসায়ীদেরকে জরিমানা দোকান সিলগালাসহ বন্ধ রাখার নির্দেশনা দেয়াসহ সচেতনতামুলক কাজ করে চলেছেন সহকারী পরিচালক সজল আহমেদ। তারই পরিপ্রেক্ষিত দামুড়হুদা বাসস্ট্যান্ড সংলগ্ন মেসার্স মাহিন এন্টারপ্রাইজ নামের এক ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

বুধবার (২৪ মে) দুপুরের দিকে অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ আটা বিক্রির অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। সেসময় জনসম্মুখে এক গাড়ি মেয়াদোত্তীর্ণ ময়দা বিনষ্টও করা হয়।

চুয়াডাঙ্গা জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদ জানান, দামুড়হুদা বাসস্ট্যান্ডের মেসার্স মাহিন এন্টারপ্রাইজ নামের একটি ব্যবসা প্রতিষ্ঠানে মেঘনা গ্রæপের মেয়াদোত্তীর্ণ ফ্রেশ ময়দার বস্তার গায়ের লেবেল ছিঁড়ে ফেলে তা বাজারে বিক্রি করছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে তা প্রমাণিত হলে মেসার্স মাহিন এন্টারপ্রাইজের মালিক কবির উদ্দিন মিন্টুকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ও ৫১ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

সেসময় সহকারী পরিচালক বাজারের অন্য ব্যবসা প্রতিষ্ঠানে তদারকী করাসহ সতর্কও করা হয়। অভিযানে জেলা পুলিশের একটি টিম সকল কাজে সহযোগিতা করে।