চুয়াডাঙ্গায় হল থেকে ১ পরীক্ষার্থী ও ২ শিক্ষককে বহিস্কার

চলমান এসএসসি পরীক্ষার শেষ দিনে পরীক্ষার্থী আল আমিন ও দুই শিক্ষক আশরাফুল হক ও হাবিবর রহমানকে বহিস্কার করা হয়েছে।

রবিবার (২৮ মে) রবিবার আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার উপকেন্দ্র সরকারি কলেজকেন্দ্রে থেকে তাদেরকে বহিস্কার করা হয়।
আল আমিন মাধবপুর মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থী, দায়িত্ব পালনকারী কুমারী ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক আশরাফুল হক ও হাবিবুর রহমান।

সূত্রে জানা যায়, রবিবার (২৮ মে) কৃষি শিক্ষা পরীক্ষা ছিল। আল আমিন পরীক্ষা শেষে খাতা জমা না দিয়ে বাড়িতে নিয়ে চলে যায়। এরপর পরীক্ষার্থীর সংখ্যা ও জমাকৃত খাতার সংখ্যা ১টা কম হলে কেন্দ্রজুড়ে হুলুস্থুল পড়ে যায়। সেসময় দৌড়ঝাঁপ শুরু করেন পরীক্ষায় দায়িত্বরত হল সুপার মনিরুজ্জামান, কেন্দ্র সচিব নুরুল ইসলাম, ট্যাগ অফিসার সহকারী শিক্ষা অফিসার জিএম কামাল।

পরে পুলিশকে খবর দিলে একপর্যায়ে মাধবপুর মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থী আল আমিন খাতা জমা দেয়নি বলে জানা যায়। পরে পুলিশ মাধবপুর গ্রামে গিয়ে খাতা উদ্ধার করে। যার রোল নং ৩০৭২১০ ও রেজিঃ নং ২০১৩৬১৩০৬৮।

উপকেন্দ্রের হল সুপার আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান বলেন, পরীক্ষা শেষে এক পরীক্ষার্থী খাতা জমা না দিয়ে বাড়িতে নিয়ে যাওয়ার ঘটনায় পরীক্ষার্থী আল আমিন, দায়িত্বে অবহেলার কারণে দুই শিক্ষক আশরাফুল হক ও হাবিবর রহমানকে বহিস্কার করা হয়েছে।