চুয়াডাঙ্গার কবরী রোডে আলোচিত ‘ভাই ভাই ফুসকা হাউস’কে জরিমানা

চুয়াডাঙ্গায় ভেজাল খাদ্য পরিবেশন, মূল্য তালিকা প্রদর্শন না করাসহ অব্যহত রয়েছে বিভিন্ন অনিয়ম অপরাধের চিত্র। তা প্রতিরোধে জরিমানা করা হলেও তবুও কমছে না ব্যবসায়ীদের এ সকল অপরাধ। আবার অস্বাস্থ্যকর পরিবেশে তৈরী করা খাবারও খাওয়ানো হয় ভোক্তাদের।

এতে করে ভোক্তারা প্রতিনিয়ত ঠকছেন ওই সকল ব্যবসায়ীদের কাছে। তারই অংশ হিসেবে বহুল আলোচিত চুয়াডাঙ্গা শহরের কবরী রোড়ে অবস্থিত মেসার্স ভাই ভাই ফুসকা হাউসকে জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (০৫ অক্টোবর) দুপুরে অভিযান চালিয়ে ৫০ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক সজল আহম্মেদ।
অভিযান কালে তিনি বলেন, বৃহস্পতিবার দুপুরে চুয়াডাঙ্গা শহরের কবরী রোড এলাকায় অভিযান চালিয়ে আলোচিত ভাই ভাই ফুসকা হাউসে তদারকি করা হয়। সেসময় ফ্রিজে কাঁচা মাংসের সাথে রান্না করা খাবার সংরক্ষণ, বাসিখাবার তৈরি করে ফ্রিজে সংরক্ষণ, আগের দিনের পোড়া তেল দিয়ে খাবার তৈরি করা, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত করা ছিল। এছাড়াও প্রচুর পরিমাণে অবৈধ বিদেশি পণ্য উদ্ধার করা হয়। যেসকল পণ্যের মোড়কে লেভেল ও মূল্য দেয়া থাকার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ও ৪৩ ধারায় প্রতিষ্ঠানের মালিক ওহিদুল ইসলামকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে ভবিষ্যতে যেন এ ধরনের কাজ না করা হয় সে বিষয়েও মালিককে সতর্ক করা হয়।

সেসময় উপস্থিত ব্যবসায়ী ও জনসাধারণকেও এবিষয়ে সতর্ক করাসহ সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।
সেসময় অভিযানে সহযোগিতা করেন চুয়াডাঙ্গা সদর থানা পুলিশের একটি টিম।