চুয়াডাঙ্গায় দুর্ঘটনার কবলে পূর্বাশা প‌রিবহন : নিহত ১, আহত ১৫ জন

চুয়াডাঙ্গায় থে‌কে ছে‌ড়ে যাওয়া পূর্বাশা পরিবহ‌নের একটি কোচ দুর্ঘটনার কবলে পড়ে নিহত হয়েছে ১ জন এবং অন্তত ১৫ জন যাত্রী আহত হ‌য়ে‌ছে।

সোমবার (১৫ মে) রাত ১২টার দি‌কে ঢাকার উদ্দে‌শ্যে যাওয়ার সময় চুয়াডাঙ্গা-ঝিনাইদহ মহাসড়‌কের বদরগঞ্জ এলাকায় এ ‌দুর্ঘটনায় ঘ‌টে। সেসময় পূর্বাশা প‌রিবহ‌নের সুপারভাইজার সাগর হোসেনের (২৫) ঘটনাস্থলে নিহত হন।

মৃত ব‌্যক্তি চুয়াডাঙ্গার দর্শনা পৌর শহরের ইসলাম পাড়ার তাহসান ইসলাম বাবু কসাইয়ের ছেলে। জানা গেছে, চুয়াডাঙ্গা থে‌কে পূর্বাসা প‌রিবহনের এসি নৈশ‌কোচ রাত ১১টা ১৫ মিনিটে ঢাকার উদ্দেশ্যে রওনা দেয় যার নং (ঢাকা মেট্রো-ব-১৫-৫২৪২) বাস।

যাত্রীবাহী বাসটি চুয়াডাঙ্গার বদরগঞ্জ বাজারে অদূ‌রে পৌঁছা‌লে রাস্তার ওপর পড়ে থাকা কাদায় পিচ্ছিল হ‌লে নিয়ন্ত্রণ হারি‌য়ে ফে‌লে বাস‌টি। সেসময় তিনবার ডিগবাজি খেয়ে উল্টে মারাত্মক অবস্থায় খা‌দে প‌ড়ে যায়। সে সময় ঘটনাস্থলেই মৃত্যু হন সুপারভাইজার সাগর হোসেন। আহত হন বাসের অধিকাংশ যাত্রী। খবর পেয়ে চুয়াডাঙ্গা ও ঝিনাইদহ ফায়ার ও সিভিল ডিফেন্সের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছায়।

আহতদেরকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল ও ঝিনাহদহ সদর হাসপাতালে পাঠানো হয়। তিনবার ডিগবাজি খেয়ে উল্টে যায় বাস। এতে ঘটনাস্থলেই নিহত হন সুপারভাইজার সাগর হোসেন। আহত হন বাসের অধিকাংশ যাত্রী। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় চুয়াডাঙ্গা ও ঝিনাইদহ ফায়ার ও সিভিল ডিফেন্সের সদস্যরা।

দুর্ঘটনার বর্ণনা দিতে গিয়ে আহত এক যাত্রী গোলাম আজম পিনা বলেন, চুয়াডাঙ্গা জেলার সীমানা পার হয়ে ঝিনাইদহ অংশে প্রবেশের সময়ই এ দুর্ঘটনা ঘটে। রাস্তায় কাদামাটি ছিল, এজন্য গাড়ির চাকা নিচে নেমে পড়ে। এসময় নিয়ন্ত্রণ হারায় বাসের চালক। বাসের ধাক্কায় বাসের সড়েকর পাশের কয়েকটি গাছও ভেঙে যায়। কয়েকবার চেষ্টার পরও নিয়ন্ত্রণে না আসায় খাদে পড়ে তিনবার ডিগবাজি মারে গাড়িটি। আমরা বাসের ডান পাশের সিটে ছিলাম, তাই সহজেই বেরিয়ে আসতে পেরেছি।

আরেক আহত যাত্রী আল আমিন হোসেন বলেন, আমাদের পূর্বাশা পরিবহনের সামনে রয়েল এক্সপ্রেসের একটি বাস ছিল। সামনের বাসটিকে ওভারটেক করার চেষ্টা করলে কাদায় স্লিপ করে নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনার শিকার হয় পূর্বাশা পরিবহনের গাড়িটি।

চুয়াডাঙ্গার পুলিশ সুপার আব্দুল্লাহ্ আল-মামুন জানান, দুর্ঘটনায় ১২ থেকে ১৫ জন যাত্রী গুরুতর আহত ও একজন বাসের সুপারভাইজার নিহতের খবর পাওয়া গেছে। চুয়াডাঙ্গা ও ঝিনাইদহের ফায়ারসার্ভিস ও পুলিশ উদ্ধার কাজে নিয়োজিত ছিল।

চুয়াডাঙ্গা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম সরকার জানান, খবর পেয়ে ঘটনাস্থলে দ্রুত পৌঁগছে উদ্ধার কাজ শুরু করি। একজন ঘটনাস্থলেই নিহত হন এবং গুরুতর আহত অবস্থায় ৯জনকে উদ্ধার করা হয়েছে। বাসের ভিতর থেকে আহত যাত্রীদের উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। বাসটি উল্টে পড়ে আছে। উদ্ধারে কাজ চলছে।

এদিকে গতরাত ২ টার দিকে এ রিপোর্ট লেখা পর্যন্ত উদ্ধার কাজ চলছিল বলে জানা গেছে।