চুরির চেষ্টাকালে শরণখোলায় আন্তঃজেলা চোরচক্রের তিন সদস্য জনতার হাতে আটক

বাগেরহাটের শরণখোলায় আন্তঃজেলা চোরচক্রের তিনসদস্যকে হাতেনাতে ধরেফেলেছে স্থানীয় জনতা। গণপিটুনির পর জনতা পুলিশের হাতে সোপর্দ করে ওই তিন চোরকে। ২৬ ফেব্রুয়ারী দুপুর ১২টার দিকে ধানসাগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শাহজাহান দুলাল এর বাসায় এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী পরিবার ও পুলিশ সূত্রে জানাযায়, উপজেলার রায়েন্দা ইউনিয়নের রাজাপুর বাজার সংলগ্ন রাজাপুর মাধমিক বিদ্যালয়ের সামনে ধানসাগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শাহজাহান দুলাল এর বাসায় চুরির চেষ্টাকালে প্রতিবেশী ফাহিম নামের এক যুবক চোরচক্রের এক সদস্যকে ঘরের বারান্দার চালের টিন দা দিয়ে কাটতে দেখে সন্দেহ হয়।

সে বুদ্ধিকরে স্থানীয় জনতাদের খবর দেয়। পরে জনতা বাড়িটি চারিদিক থেকে ঘিরে ফেলে চোরচক্রের তিন সদস্যকে ধরে গণপিটুনি দেয় এবং তাদের ব্যবহৃত একটি মোটরসাইকেল জনতা উদ্ধার করে। চোরচক্রের সদস্যরা হলো বাগেরহাটের মোংলা উপজেলার বালিরমাঠ গ্রামের রুস্তুম আলী হাওলাদারের পুত্র (১) মোঃ রাজু হাওলাদার(২৮), একই গ্রামের মোসলেম হাওলাদারের (২) মোঃ সুমন হাওলাদার(৩০) এবং মোসলেম আলীর পুত্র (৩) মোঃ শফিকুল ইসলাম(৩২)।

এ ব্যাপারে বাড়ির মালিক সাবেক চেয়ারম্যান শাহজাহান দুলাল বলেন তিনি এবং তার স্ত্রী ব্যাক্তিগত কাজে সকাল ১০টার দিকে বাড়ি থেকে বের হলে পূর্ব থেকে ওৎপেতে থাকা ওই চোরচক্রের সদস্যরা চুরি করার উদ্দেশ্যে ঘরের পিছনের বারান্দার টিন কেটে ঘরে ঢোকার চেষ্টাকালে জনতার হাতে ধরা পড়ে। এ ঘটনায় তিনি বাদী হয়ে শরণখোলা থানায় একটি মামলা করবেন বলে জানান।
শরণখোলা থানা পুলিশের এসআই মোঃ আলী রেজা বলেন, আটককৃত চোর চক্রের বিরুদ্ধে গোপালগঞ্জ, বাগেরহাট সহ বিভিন্ন থানায় বিভিন্ন নাম ঠিকানায় একাধিক মামলা রয়েছে।

শরণখোলা থানা পুলিশের অফিসার ইনচার্জ মোঃ ইকরাম হোসেন বলেন, চোরচক্রের তিন সদস্য জনতার হাতে আটক হয়েছে খবর পেয়ে ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে শরণখোলা থানায় নিয়ে আসা হয়েছে। এদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।