চুয়াডাঙ্গায় আড়াই কেজি স্বর্ণালঙ্কারসহ আটক ৩ যুবক

চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলায় আড়াই কেজি স্বর্ণালঙ্কারসহ তিন চোরাচালান চক্রের সদস্যকে আটক করেছে পুলিশ।

বুধবার (১৮ আগস্ট) দুপুর সাড়ে তিনটার দিকে কুষ্টিয়া-আলমডাঙ্গা সড়কের বন্ডবিল গেট এলাকায় একটি প্রাইভেটকার থেকে এ সব উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন, প্রাইভেটকারের মালিক চুয়াডাঙ্গা জেলার দর্শনা শ্যামপুরের নুর ইসলামের ছেলে বাপ্পী (৩০), চুয়াডাঙ্গা সদরের বনানীপাড়ার রিপন হোসেনের ছেলে সম্রাট হোসেন (২১) ও মাদারীপুর জেলার জালালপুরের বাবু হাওলাদারের ছেলে সুমন হাওলাদার (৩৫)।

বুধবার দুপুরে দর্শনা থেকে ছেড়ে আসা একটি প্রাইভেটকারকে থামাতে বলে পুলিশ। কিন্তু চালক গাড়ি না থামিয়ে আরও দ্রুত গতিতে পলিয়ে যাওয়ার চেষ্টা করে।

এ সময় আলমডাঙ্গা বন্ডবিল নামকস্থানে চেকপোস্ট বসিয়ে প্রাইভেটকারটি (ঢাকা মেট্রো গ ১৭-৮৩৩২) থামতে বাধ্য করে। প্রাইভেটকারটি তল্লাশি করে সিটের নিচ থেকে তুলা ও স্কচ টেপ দিয়ে মোড়ানো বিশেষ কায়দায় রাখা স্বর্ণালঙ্কারের ৬টি ব্যান্ডেল জব্দ করে পুলিশ। পরে গাড়িতে থাকা স্বর্ণ চোরাচালান সিন্ডিকেটের ৩ সদস্যকে আটক করে পুলিশ।

চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু তারেক জানান, তাদের কাছ থেকে আড়াই কেজি ওজনের স্বর্ণালংকার জব্দ করা হয়। যার বাজারমূল্য আনুমানিক দুই কোটি টাকা। আটককৃত পাচারকারীরা আন্তঃজেলা স্বর্ণ চোরাচালান চক্রের সদস্য বলে জানান তিনি।