চুয়াডাঙ্গায় ছাত্রছাত্রী‌দের সামনে শিক্ষ‌কের অশ্লীল নাচ; বি‌ভিন্ন মহ‌লে নিন্দার ঝড়

শিক্ষক মা‌নেই অন‌্যতম অ‌ভিভাবক। যার কাছ থে‌কে শিক্ষার্থীরা শুধুমাত্র পাঠ‌্য পুস্ত‌কের শিক্ষা গ্রহণই করার পাশাপ‌শি সামা‌জিক রী‌তিনী‌তিসহ সৎ এবং একজন মান‌বিক শৃঙ্খল মানুষ হি‌সে‌বে গ‌ড়ে ‌উঠার দিক্ষা গ্রহণ করে। যার সম্মান সবার ঊর্ধ্বে। কিন্তু সেই শিক্ষ‌কের আচরণ য‌দি বখা‌টের মত হয় তাহ‌লে শিক্ষার্থীর‌া তা‌দের কাছ থে‌কে কি শিখবে। এমন এক উচ্ছৃঙ্খল শিক্ষ‌ক তার স্কু‌লের সকল শিক্ষার্থী‌দের সাম‌নে ভাড়া করা শিল্পী‌র সা‌থে অশ্লীল নাচে আশ্চর্যজনকভা‌বে ভা‌বি‌য়ে তু‌লে‌ছে। ক্ষোভ তৈরী হ‌য়ে‌ছে অ‌ভিভাবক মহলসহ স‌চেতন মানু‌ষের ম‌ধ্যে।

গত ২ মার্চ জেলার আলমডাঙ্গার হাঁপানিয়া গ্রামের সিরাজুল ইসলাম জোয়ার্দ্দার মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আরিফিন কবির খোকন জোয়ার্দ্দার মাইক্রফোন হাতে নিয়ে ওই নারীর সাথে কোমর দুলিয়ে তাল মি‌লি‌য়ে নাচার চেষ্টা করছে। কিন্তু বারবার ওই নারী শিল্পী তার থেকে দূরে সরে যাওয়ার চেষ্টা করছে। কিন্তুু একপর্যায়ে আরেক শিক্ষক আরিফিন কবির খোকন জোয়ার্দ্দারকে নিবৃত করেন।

২৮ সেকেন্ডের একটি ভিডিও ক্লিপ ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

এমন অশ্লীল অঙ্গভঙ্গি না‌চের ভি‌ডিও‌টি একই বিদ্যালয়ের এক ছাত্র তা ধারণ ক‌রে বন্ধুবান্ধব ও সোশ্যাল মিডিয়া শেয়ার করলে মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়।

এ বিষ‌য়ে অনেকেই বলে‌ছে, একজন শিক্ষকের আচরণ যদি এমন হয় তাহলে আমাদের সন্তানরা কি শিখবে। আমরা জানি শিক্ষকরা মানুষকে ভিতর থেকে মানুষ হিসেবে গড়ে তোলার মেশিন। কিন্তু শিক্ষকের আচরণ যদি এমন কুরুচিপূর্ণ হয় তাহলে আমাদের আর কি করার।

ভিডিওটি ভাইরাল হওয়ার পর বিভিন্ন মানুষ বিভিন্ন মতামত প্রদান করছে।

Kamrul Hasan Kiron নামের একটি ফেসবুক আইডি থেকে মতামতও দেয়া হয়েছে। তা‌তে বলা হ‌য়ে‌ছে “শুধু শিক্ষকের দোষ দিলে হবে না। আমি মনে করি সম্পূর্ণ ম্যানেজমেন্টরাই সমস্যা। কারণ, একটা মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের কোন অনুষ্ঠানে এমন উদ্দাম নৃত্য শোভনীয় নয়। আমরা বইতে পড়ে এসেছি শিক্ষক মানুষ গড়ার কারিগর কিন্তু যেখানে টাকার বিনিময়ে নিয়োগপ্রাপ্ত হয় সেখানে এছাড়া আর কি আশা করা যায়। কিন্তু এই অবস্থা থেকে আমাদের বেরিয়ে আসার চেষ্টা করা উচিত। স্থানীয় প্রত্যেকটা অভিভাবকের সচেতন হওয়া উচিত। যেন কোন মেধাহীন শিক্ষক এবং মূর্খ, দায়িত্ববোধহীন ম্যানেজমেন্ট কোন শিক্ষা প্রতিষ্ঠানের দায়িত্বে না আসতে পারে।” Rashed khan নামের একটি ফেসবুক আইডি থেকে মতামত দেয়া হয়েছে, “জাতি গঠনের শ্রেষ্ঠ মাধ্যম শিক্ষক। পৃথিবীর সবথেকে সম্নানের পেশা শিক্ষকতা। যেখানে শিক্ষকরা অযোগ্য সেখানে উন্নত জাতি আশা করা নিতান্তই হাস্যকর”

এ ঘটনায় হাঁপানিয়া মাধ্যমিক বিদ্যালয়ের অভিভাবক মহলসহ পু‌রো জেলাজু‌ড়ে চাপা ক্ষোভ বিরাজ করছে।