চুয়াডাঙ্গায় দুই ইজিবাইকের সংঘর্ষে শিশু নিহত

চুয়াডাঙ্গায় দুই ইজিবাইকের সংঘর্ষে ২ বছরের জুঁই নামের এক শিশু নিহত হয়েছে। জেহালার সোনাতনপুর গ্রাম থেকে ঝিনাইদহের কালিগঞ্জে আত্মীয়ের মরা বাড়িতে যাওয়ার সময় একটি ইজিবাইক দুর্ঘটনা কবলিত ইজিবাইককে ধাক্কা দিলে জুঁই নামের ওই শিশু নিহত হয়। সেসময় ৮জন যাত্রী রাস্তার ওপর ছিটকে পড়ে আহত হয়।

শুক্রবার (৬ জানুয়ারী) দুপুরের দিকে জেলার সদর উপজেলার মোমিনপুর ইউনিয়নের কাথুলী বাজারে পৌঁছালে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

সেসময় স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করে। আহতদের মধ্যে বর্ষা নামে এক শিশুর শারীরিক অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক।

এদিকে, দুর্ঘটনার পর স্থানীয়রা স্পীড বেকারের দাবিতে সড়ক অবরোধ করলে পরে চুয়াডাঙ্গা সদর থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। নিহত শিশু জুই খাতুন জেলার আলমডাঙ্গা উপজেলার জেহালা ইউনিয়নের সোনাতনপুর গ্রামের বাবুপাড়ার জিয়া উদ্দিন এর ছোট মেয়ে।

আহতরা হলেন, নান্নুর স্ত্রী আর্জিনা খাতুন (৪০), মৃত. মজিবার হোসেনের ছেলে জিয়া (৪৬), জিয়ার স্ত্রী তাসনিম খাতুন (৩৫), বাদলের স্ত্রী সম্পা খাতুন (৩৬) ও মেয়ে বর্ষা খাতুন (৮), মৃত. মকবুল হোসেন মালিতার ছেলে আব্দুল খালেক (৬৭) ও তার স্ত্রী নূরজাহান বেগম (৬০), ইসাহাক মালিতার ছেলে আজমল হোসেন মালিতা (৪৯) সবাই সোনাতনপুর গ্রামের বাবুপাড়ার বাসিন্দা।

নিহত শিশুর পিতা বলেন, বৃহস্পতিবার আমার বড় মেয়ের শ্বশুর মারা গেছেন। পরিবার ও স্বজনরা ইজিবাইকযোগে কালিগঞ্জে যাচ্ছিলাম। কাথুলী বাজারে পৌছালে বিপরীত দিক থেকে আসা একটি ইজিবাইক আমাদের ইজিবাইকে জোরে ধাক্কা দেয়। এতে দুই ইজিবাইক উল্টে সব যাত্রী ছিটকে রাস্তায় পড়ে যায়। স্থানীয়রা আমাদের সবাইকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে। পরে জানতে পারি আমার ছোট মেয়ে জুই মারা গেছে। এ কথা বলতেই হাসপাতালে কান্নায় ভেঙে পড়েন নিহত শিশুর বাবা।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. মারভিন অনিক চৌধুরি বলেন, হাসপাতালে আসার আগেই জুই নামে শিশুটির মৃত্যু হয়। বর্ষা নামে শিশুর শারীরিক অবস্থা আশঙ্কাজনক। বাকিদের প্রাথমিক চিকিৎসা শেষে ভর্তির জন্য পরামর্শ দেয়া হয়েছে।

চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহব্বুর রহমান বলেন, দুর্ঘটনায় একটি শিশুর মৃত্যু হয়েছে, আহত হয়েছে কয়েকজন। এ বিষয়ে কোন অভিযোগ আসেনি। অভিযোগ করলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।