চুয়াডাঙ্গায় বিএনপির ৯ নেতা কর্মীদের মুক্তির দাবিতে প্রতিবাদ সমাবেশ

চুয়াডাঙ্গায় প্রতিবাদ সমাবেশ করেছে চুয়াডাঙ্গা সদর উপজেলা ও পৌর বিএনপি। জেলা বিএনপির সদস্য সচিব শরিফুজ্জামান শরিফসহ ৯ নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদ ও নিঃশর্তে মুক্তির দাবিতে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

রোববার (২৫ ডিসেম্বর) চুয়াডাঙ্গা জেলা প্রেসক্লাবের সামনে জেলা বিএনপির আহব্বায়ক কমিটির সদস্য খন্দকার আব্দুর জব্বার সোনা সভাপতিত্বে সেসময় সমাবেশে চুয়াডাঙ্গা জেলা বিএনপি মহিলা দলের নেত্রী রউফ রাহান রিনা, চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহব্বায়ক কমিটির সদস্য সিরাজুল ইসলাম মণি প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা জেলা বিএনপির নেতাকর্মিরা।

সমাবেশে বিএনপির নেতারা বলেন, এই অরাজ্যকর সরকারের পতন চায়। আমাদের যেসব নেতারা গ্রেফতার হয়েছে তাদের মুক্তি চাই। আর মুক্তি না দিলে রাজপথে আগুন জ্বলবে। এই অত্যাচার সরকারে পতন চাই। এদেশে এখন খুনি রাহাজানিতে রুপান্তরিত হয়েছে। এই আওয়ামী লীগ সরকারের কারণে এদেশের মানুষ আজ ভালো নেই। আমাদের সারাদেশে যেসকল নেতাকর্মিদের আটক করা হচ্ছে ও মেরে দেয়া হচ্ছে, গুম করে দেয়া হচ্ছে এসব বন্ধ না করলে রাজপথে রক্ত ঝড়বে বলে হুঁশিয়ারি দেন বিএনপির নেতারা।

নেতারা আরো বলেন, আর কতদিন এই জুলুম অত্যাচার করবেন এগুলো এখন বন্ধ করেন। তা না হলে সামনের রাজপথে পাল্টা আগুন জ্বলবে। আমাদের যে সকল নেতারা আটক আছে এদের মুক্তি চাই। মুক্তি না দিলে আমরা ঘরে আগুন জ্বালিয়ে দেব। যদি সাহস থাকে মাঠে আসেন লড়াই করেন তারপর জবাব দেব। এদেশের বর্তমান সরকারের হাতে মানুষ নিরাপদ নেই, দেশের অর্থনৈতিক নিরাপদ নেই। দেশের মানুষকে বাচাঁতে হলে এই সরকারকে পতন করতে হবে।
পরে সমাবেশের শেষের দিকে উত্তরে জেলা পঞ্চগড় বিএনপির গণমিছিলে পুলিশের গুলিতে বিএনপির একজন কর্মি আব্দুর রশিদ নিহত হয়।

এর স্মরণে ও মাগফিরাত কামনা করে চুয়াডাঙ্গা জেলা বিএনপির নেতাকর্মিদের আয়োজনে গায়েবী জানাজা অনুষ্ঠিত হয়। এসময় জানাজা পরিচালনা করেন, চুয়াডাঙ্গা ওলাইমায়া দলের সদস্য সচিব মোহাম্মদ আনোয়ার।

এরআগে গতকাল চুয়াডাঙ্গা জেলা বিএনপির আয়োজনে কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গণমিছিলের ডাক দিলে তা প্রস্তুতি করার আগেই চুয়াডাঙ্গা সদর থানা পুলিশ জেলার বিএনপির সদস্য সচিব শরীফুজ্জামান শরীফসহ মোট ৯জনকে আটক করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, সদস্য আবু বকর সিদ্দিক, আলমডাঙ্গা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিনুল হক রোকন, আইলহাস ইউনিয়ন বিএনপির সভাপতি আবু হানিফ, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক রাজিব খান, জেলা ছাত্রদলের সাংস্কৃতিক সম্পাদক ইমরান হোসেন, পৌর ছাত্রদলের আহবায়ক কৌশিক আহমেদ রানা, আহবায়ক কমিটির সদস্য আরমান খান ও জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। তবে গতকাল থেকে বিএনপির অনেক নেতাকর্মী বাড়ি ছাড়া হয়েছে বলে বিএনপি সূত্রে জানা গেছে।