চুয়াডাঙ্গায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে জরিমানা ৫২ হাজার টাকা

নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে বিক্রয়ের উদ্দেশ্যে খাদ্য সংরক্ষণ, কর্মচারীদের স্বাস্থ্য পরীক্ষা ও স্বাস্থ্যবিধি না মানা,  মেয়াদ উত্তীর্ণ পণ্য, আমদানিকারকের ট্যাগ বিহীন অবৈধ বিদেশি পণ্য বিক্রয়, তৈরিকৃত পণ্যের যথাযথ মোড়কীকরণ বিধি লংঘন ও মেয়াদ উত্তীর্ণ কসমেটিকস ও ট্যাগ বিহীন অবৈধ পণ্য রাখার অভিযোগে চুয়াডাঙ্গা বড়বাজারে ০৩টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৫২ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চুয়াডাঙ্গা।

 

বুধবার (১৮ আগস্ট) বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব সজল আহমেদ এর নেতৃত্বে চুয়াডাঙ্গার বড়বাজার ও নিউমার্কেট এলাকায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করে। অভিযানে চুয়াডাঙ্গা বড়বাজার চৌরাস্তা মোড়ে অবস্থিত মেসার্স নিউ আল আমিন হোটেলে ফ্রিজে রক্তযুক্ত পঁচা গরুর ভুড়ি, মাছ, বাসি গ্রিল চিকেন একই সাথে বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করে রাখা, কর্মচারীদের স্বাস্থ্য পরীক্ষা ও স্বাস্থ্যবিধি না মানা, অস্বাস্থ্যকরভাবে খাদ্য দ্রব্য তৈরির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭, ৪৩ ধারায় ২০ হাজার টাকা জরিমানা করা হয় এবং পরবর্তীতে এরুপ অপরাধ বা ভোক্তাদের সাথে খারাপ ব্যবহারের প্রমাণ পাওয়া গেলে বন্ধ করে দেওয়া হবে মর্মে সতর্ক করা হয়।

এছাড়া মেসার্স গ্রীনফুডে অভিযান চালিয়ে মেয়াদ উত্তীর্ণ পণ্য জব্দ করা হয় এবং আমদানিকারকের ট্যাগ বিহীন অবৈধ বিদেশি পণ্য বিক্রয়, তৈরিকৃত পণ্যের যথাযথ মোড়কীকরণ বিধি লংঘন করার অপরাধে ৩৭ ও ৫১ ধারায় ২০ হাজার টাকা ও মেসার্স রতন ডিপার্টমেন্টাল স্টোরকে মেয়াদ উত্তীর্ণ কসমেটিকস ও ট্যাগ বিহীন অবৈধ পণ্য রাখার অপরাধে ৩৭, ৫১ ধারায় ১২ হাজার টাকা জরিমানা করা হয়। এ সকল অভিযানে ০৩টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৫২ হাজার টাকা জরিমানা করা হয় ।

 
এসময় চুয়াডাঙ্গা চেম্বার অফ কমার্স এর সভাপতিসহ ব্যবসায়ীক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন এবং নিরাপত্তার দায়িত্বে ছিলেন চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম।