চুয়াডাঙ্গায় শিশুর কামড়ে সাপের বাচ্চার মৃত্যু!

চুয়াডাঙ্গায় জান্নাতুল নামে এক মানবশিশুর কামড়ে প্রাণ হারিয়েছে একটি গোখরা সাপের বাচ্চা। এতদিন শুনে এসেছি সাপের কামড়ে মানুষ মারা যায়; কিন্তু এখন শোনা গেল ভিন্ন কথা।

মঙ্গলবার (৭ জুন) সকাল ১০টার দিকে সদর উপজেলার উজলপুর গ্রামের বিলপাড়ায় এ ঘটনা ঘটে।

শিশুর মা শিলা বলেন, খাটের নিচে থাকা একটা সাপের বাচ্চাকে ধরে দুই জায়গায় কামড় দিয়ে রক্ত বের করে দেয় জান্নাতুল। এরপর সাপ হাতে নিয়েই খাটের নিচ থেকে বের হয়ে আসে।

চুয়াডাঙ্গায় এক বছর বয়সী শিশুর কামড়ে একটি সাপের বাচ্চার মৃত্যুর কথা জানিয়েছে পরিবার। জান্নাতুল ফেরদৌস নামের শিশুটির বাড়ি বিলপাড়া গ্রামে। তার বাবা রিয়াজুল ইসলাম ও মা শিলা খাতুন।

শিলা বলেন, সকালে দেড় বছর বয়সী চাচাতো ভাই কাউসারের সঙ্গে জান্নাতুল ঘরে বসে খেলছিল। খেলতে খেলতে দুজনই খাটের নিচে চলে যায়।

খাটের নিচে থাকা একটা সাপের বাচ্চাকে ধরে দুই জায়গায় কামড় দিয়ে রক্ত বের করে দেয় জান্নাতুল। এরপর সাপ হাতে নিয়েই খাটের নিচ থেকে বের হয়ে আসে। প্রায় আধ হাত লম্বা সাপের মৃত বাচ্চা ও জান্নাতুলকে নিয়ে দ্রুত হাসপাতালে যান পরিবারের সদস্যরা। তাদের দাবি এটি গোখরা সাপের বাচ্চা। একই কথা বলেন সদর হাসপাতালের চিকিৎসক মাহবুবুর রহমান মিলন।

শিশুবিশেষজ্ঞ মাহবুবুর রহমান মিলন বলেন, শিশুটিকে সাপের বাচ্চা কামড় দিয়েছে কি না তা ভালোমতো পরীক্ষার জন্য তাকে শিশু ওয়ার্ডে ভর্তি করে নিয়ে আমরা পর্যবেক্ষণ করছি। বাহ্যিকভাবে শিশুটির মধ্যে কোনো জটিলতা আমি দেখিনি। মৃত সাপের বাচ্চাটি হাসপাতালে আনা হয়েছিল। দেখে গোখরার বাচ্চা বলে মনে হয়েছে।